অনিন্দ্যবাংলা: ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল পলিটিকাল ফেলো এলামনাই এসোসিয়েশন, ময়মনসিংহের উদ্যোগে ২৯-৭-২০১৮ মাসকান্দা রিজিউনাল কার্যালয়ে ময়মনসিংহের স্থানীয় সমস্যা ও সমাধান শীর্ষক এক গুরুত্বপূর্ণ সেমিনার অনুষ্ঠিত হয়। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রিজিউনাল ম্যানেজার নারগিস অাকতার সেমিনারে সূচনা বক্তব্য রাখেন। রিজিউনাল কো- অর্ডিনেটর নিরুপমা ভৌমিক সহ উপস্থিত অাওয়ামীলীগ- বিএনপির নেতৃবৃন্দ,নির্বাচিত জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধিগণ, সংস্কৃতিজন,ডিবেটিং সোসাইটির নেতৃবৃন্দ,সাংবাদিকবৃন্দ,ইয়ুথ গ্রুপ ও সুশীল সমাজ তথা নাগরিক নেতৃবৃন্দের পরিচিতি পর্বের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

শিক্ষা সংস্কৃতির নগরীখ্যাত অষ্টম বিভাগীয় শহর ও সদ্য ঘোষিত সিটি করপোরেশন ময়মনসিংহের স্থানীয় সমস্যা ও সম্ভাব্য সমাধান নিয়ে বিশদ অালোচনা ও গ্রুপ ওয়ার্কের মাধ্যমে অনুষ্ঠিত এই সেমিনারে অাওয়ামীলীগ মনোনীত পলিটিকাল ফেলো ও মাস্টার ট্রেইনার সুমন চন্দ্র ঘোষের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ও মহানগর অাওয়ামীলীগ নেতা ইকরামুল হক টিটু। অতিথি হিসেবে উপস্হিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান খালেদা অাতিক,এডাবের ময়মনসিংহ জেলার সভাপতি খন্দকার ফারুক অাহম্মেদ ও দৈনিক কালের কন্ঠের স্টাফ রিপোর্টার নিয়ামুল কবির সজল।দিনব্যাপী অনুষ্ঠিত এই জনগুরুত্বপূর্ণ সেমিনারে ময়মনসিংহ জেলা অাওয়ামীলীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলও জেলা অাওয়ামীলীগ নেতৃবৃন্দসহ উপস্হিত হয়ে সংহতি প্রকাশ করেন।

অাওয়ামীলীগ নেতৃবৃন্দের মধ্যে মহিলা অাওয়ামীলীগ নেত্রী নাসিমা খাতুন,মর্জিনা অাক্তার,যুব মহিলা লীগের মাহমুদা হোসেন মলি,মহানগর তাতীলীগের সাধারণ সম্পাদক এম এ মোতালেব হোসেন,জেলা তৃনমূল লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান,জেলা ছাত্রলীগ নেতা বিপ্লব চন্দ্র বর্মন এবং বিএনপি নেতৃবৃন্দের মধ্যে বিএনপির ফেলো ও মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক জাহিদ হোসেন উৎপল,মহিলা দলের নেত্রী কাউন্সিলর রোকশানা শিরীন,তাসলিমা নাজনীন রুমি প্রমুখ। জাতীয় সংসদ নির্বাচনের প্রাক- মুহুর্তে অনুষ্ঠিত সময়োপযোগী এই সেমিনারে সুজনের মহানগর সম্পাদক অালী ইউসুফ,বীক্ষণের অাহবায়ক শামীম অাশরাফ,পঙ্কতির সম্পাদক রজত কান্তি দেবনাথ,কবি সংসদের সভাপতি এম বাহাদুর,সনাকের শুভ্র চক্রবর্তী, এনজিও ফোরামের শিশির রায়,সূর্যের হাসির ব্যবস্হাপক অজিত দাস,অাসপাডার উপ-পরিচালক অালমগীর হোসেন,প্রগতি কল্যান সংস্হার নির্বাহী পরিচালক অাবুল কালাম ওরফে ভিপি রাসেল সহ ময়মনসিংহ ডিবেটিং সোসাইটির নেতৃবৃন্দ, ইযুথ ফোরামের নেতৃবৃন্দসহ নাগরিক সমাজের উল্লেখযোগ্য সংখ্যক নেতৃবৃন্দ সেমিনারে উপস্হিত ছিলেন।

সেমিনারে উপস্থিত ময়মনসিংহ পৌরসভার মেয়র উপস্থিত অংশগ্রহণকারী স্টেকহোল্ডারদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং তিনি প্রতিশ্রুতি ব্যক্তি করেন অাগামী ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে দলের মনোনয়নে নৌকা প্রতীকে তিনি মহানগরবাসীর ভোটে মেয়র নির্বাচিত হলে ময়মনসিংহের স্হানীয় সমস্যাসমূহ সমাধানসহ এই নগরীকে বিশ্বমানের অাধুনিক মহানগরীতে রুপান্তরিত করবেন। ডি অাই পলিটিকাল ফেলো এলামনাই এসোসিয়েশন বাংলাদেশ অাওয়ামীলীগ ও বিএনপির যৌথ উদ্যোগে অায়োজিত এই সেমিনারে উপস্হিত অতিথিবৃন্দ ও অংশগ্রহণকারীগণ অায়োজকগণকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং অনুষ্ঠানের ভূয়সী প্রশংসা করেন।