anindabangla

২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , রবিবার , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম

অনিন্দ্যবাংলা ডেস্ক: যুক্তরাষ্ট্রে পুলিশি বর্বতার বিরুদ্ধে বিক্ষোভের সময় দুজনকে গুলি করে হত্যার ঘটনায় অভিযুক্ত কাইল রিটেনহাউজকে খালাস দিয়েছেন দেশটির আদালত।

আদালতের রায়ের মাধ্যমে কাইল রিটেনহাউজকে মুক্তি দেওয়ায় বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে যুক্তরাষ্ট্র।

স্থানীয় সময় শনিবার (২০ নভেম্বর) নিউইয়র্ক শহর থেকে পশ্চিমাঞ্চলের ক্যালিফোর্নিয়া পর্যন্ত বিক্ষোভ করা হয়।

সিএনএন ও পার্স টুডের প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালের ২৫ আগস্ট উইসকনসিনের কিনোশা শহরে ৩৬ বছরের জোসেফ রোজেনবম এবং ২৬ বছরের অ্যান্থনি হুবারকে গুলি করে হত্যা করেন রিটেনহাউস। এছাড়া ওই সময় তিন বিক্ষোভকারীকে আহত করেন।

এ ঘটনায় রিটেনহাউসের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়। শুক্রবার ১৯ (নভেম্বর) সেই মামলার রায় প্রকাশ করা হয়। এতে রিটেনহাউসকে নির্দোষ হিসেবে খালাস দেওয়া হয়।

আদালতের রায়ে হোয়াইট সুপরিমেসিস্ট কাই রিটেনহাউস ও তার পরিবার উল্লাস প্রকাশ করেছে। কিন্তু এ ঘটনায় যুক্তরাষ্ট্রের সাধারণ জনগণ এমনকি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন অসন্তোষ প্রকাশ করেছেন।

হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে বক্তব্য দিলেও রিটেনহাউসের মুক্তি দেওয়া নিয়ে তীব্র ক্ষোভ ও সমালোচনা সৃষ্টি হয়েছে। রায়ের বিরুদ্ধে এখন রাজপথে প্রতিবাদ-বিক্ষোভে নেমেছেন হাজার হাজার মানুষ। অরিজোনের সবচেয়ে বড় শহরে আগুন লাগানোর খবর পাওয়া গেছে। সেখানে দাঙ্গা সংঘটিত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।





দেশ প্রপার্টিজ

করোনায় মানবিক সাহায্য দিন

রুমা বেকারী

করোনা ভাইরাস নিয়ে সতর্কীকরণ

নিত্যদিন বা উৎসবে,পছন্দের ফ্যাশন

ময়মনসিংহ সিটি কর্পোরেশন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Top
Top