আবহাওয়া:
anindabangla

২৫শে মে, ২০২০ ইং , সোমবার , ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

ঢাকা প্রতিনিধি : প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান করোনা সংকটে কর্মহীন নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন। গত ২৬ মার্চ থেকে অঘোষিত লক ডাউনে সবচেয়ে বিপদে পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষেরা। সাজ্জাদুল হাসান নেত্রকোণা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন ও এলাকার বিত্তবানদেরকে এই দূর্যোগে গরীব জনগণের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন তিনি।
ইতিমধ্যে সাজ্জাদুল হাসানের নির্দেশে ঢাকা থেকে সরকারের যুগ্মসচিব মাহমুদুল হাসান সোহেলের সার্বিক তত্ত্বাবধানে মোহনগঞ্জ উপজেলার সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান ও সরকারের উপসচিব মাহবুব হাসান শাহীন এর মাধ্যমে বিপুল পরিমাণ মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার মোহনগঞ্জ পাঠান। মোহনগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লতিফুর রহমান রতন এর নেতৃত্বে পৌরসভাসহ সারা উপজেলায় তা বিতরণ করা হয়। সাজ্জাদুল হাসানেরআহবানে সাড়া  দিয়ে মোহনগঞ্জ বার্তারগাতী দারোগা বাড়ীর পক্ষ থেকে মোঃ আসাদুজ্জামান প্রায় ৩০ টি পরিবারকে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী, সাবান, মাস্ক বিতরণ করেন ।
 
মোহনগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক রেজুয়ান আলী খান আর্নিক সাজ্জাদুল হাসানের নির্দেশে পৌরসভার দরিদ্রদের মাঝে বিপুল পরিমাণ খাদ্য সামগ্রী বিতরণ করেন। এ ছাড়াও পৌরসভা সহ বিভিন্ন ইউনিয়নে জীবানুনাশক ঔষধ ছিটানোর ব্যবস্থা করা হয়।
গত ৫ বছর যাবত প্রধানমন্ত্রী দেশরত্ন শেখহাসিনার পাশে থেকে কাজ করে আসছেন জনদরদী সাজ্জাদুল হাসান। ইতিমধ্যে মোহনগঞ্জসহ নেত্রকোণা জেলার ব্যাপক দৃশ্যমান উন্নয়ন হয়েছে তার সহযোগিতায়। এসব উন্নয়ন উদ্যোগের কারনে এলাকার মানুষ সাজ্জাদুল হাসানের প্রতি অনেক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এ বিষয়ে মোহনগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ কামরুজ্জামান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সাজ্জাদুল হাসান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একান্ত আস্থাভাজন ও স্নেহধন্য। তার প্রচেষ্টায় মোহনগঞ্জ তথা নেত্রকোণা জেলার দৃশ্যমান  যে ব্যাপক উন্নয়ন হয়েছে  তা গত ৪৯ বছরেও হয়নি। আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত তাঁর মতো একজন আদর্শবান মানুষকে পেয়ে। 
এ ছাড়াও সাজ্জাদুল হাসান কিছুদিন আগে ঢাকা মিরপুরে রূপনগর বস্তিতে আগুনে পুড়ে যাওয়া বস্তিবাসীর পাশে দাঁড়ান। আগুনে পুড়ে যাওয়া বস্তি পরিদর্শন করেন, ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর খোজ খবর নেন,।  ঢাকা জেলার ডিসিকে ফোন করে ক্ষতিগ্রস্তদের সঠিক তালিকা প্রনয়নের তাগিদ দেন ও সাহায্যের হাত বাড়িয়ে দেন। এরপর সাজ্জাদুল হাসানের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর জন্য ব্যাপক ত্রাণের ব্যবস্থা করা হয়। পাশাপশি উনার আহবানে সাড়া দিয়ে মোহনগঞ্জ উপজেলার বিভিন্ন ব্যক্তি-প্রতিষ্ঠান এগিয়ে আসেন, এগিয়ে আসেন নেত্রকোণা জেলা সমবায় সমিতি, গাজীপুরের নেতৃবৃন্দ সহ অনেকে।সাজ্জাদুল হাসান বস্তিবাসীদের উদ্দেশ্যে বলেন, সাহায্যের জন্য জনপ্রতিনিধি হওয়া লাগেনা, প্রয়োজন শুধু ইচ্ছাশক্তির। আপনারা ভয় পাবেন না, মাননীয় প্রধানমন্ত্রী যতদিন আছেন, আপনাদের অন্ন সংস্থানের কোন কমতি হবে না, ইনশাল্লাহ।
0





ময়মনসিংহে তিনজনের করোনা ভাইরাস সনাক্ত

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা বিষয়ক জরুরি তথ্য

করেনা সংকটে হত দরিদ্রদের সাহায্যে এগিয়ে আসলেন বিমান চেয়ারম্যান সাজ্জাদুল হাসান

ময়মনসিংহের তারাকান্দায় ৫ জন করোনায় আক্রান্ত !

ময়মনসিংহে আকুয়ায় র‌্যাবের অভিযানে টিসিবির সয়াবিন তেল উদ্ধার : আটক

ময়মনসিংহের জাস্টিন ট্রুডু; মেয়র ইকরামুল হক টিটু

বৈশ্বিক দুর্যোগে ধর্ম-বর্ণ ভেদাভেদ ভুলে আসুন সকলের পাশে দাঁড়াইঃ সাজ্জাদুল হাসান

 জয়িতা শিল্পী : মানবতার এক ফেরীওয়ালা

ভেস্তে গেলো ময়মনসিংহ জেলা পরিষদের ত্রাণ বিতরণ

করোনা সংকটে ময়মনসিংহে ১,৯১২টন চাল ও প্রায় ৭১ লক্ষ টাকা বরাদ্দ

Top