[google-translator]
আবহাওয়া:
anindabangla

২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , বুধবার , ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
পরিচ্ছন্ন নগরী গড়তে ফেব্রুয়ারি থেকে মসিক’র সান্ধ্যকালীন বর্জ্য ব্যবস্থাপনা চালু হচ্ছে ময়মনসিংহ ডিবি’র অভিযানে ডাকাতি মামলার আসামী ও মাদক ব্যবসায়ীসহ ২জন গ্রেফতার নকশা বহির্ভূত ভবন নির্মাণের কাজ স্থগিতের নির্দেশ দিয়েছে মসিক রাজীব আহসানের ছোট গল্প : কাব্যগুলো এমন হয় না কেন? পার্কে গার্ডেন বাতি স্থাপন উদ্বোধন করলেন মেয়র ইকরামুল হক টিটু  ডিএমপি গোয়েন্দা পুলিশের অভিযানে ৪০ কেজি গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার ! নেত্রকোণার দুর্গাপুরে শতবর্ষী পদ্মপুকুর হচ্ছে অট্টালিকা ! ময়মনসিংহ ডিবি’র অভিযানে চাঁদাবাজ, জুয়ারী, মাদক ব্যবসায়ীসহ ১১জন গ্রেফতার, বিদেশী মদ উদ্ধার! বঙ্গবন্ধু ফাউন্ডেশন” ২১ সদস্য বিশিষ্ট ভারতীয় কমিটির অনুমোদন খালিয়জুরীতে মুক্তিযোদ্ধাদের কম্বল দিলেন সাজ্জাদুল হাসান

অনিন্দ্যবাংলা ডেস্ক :  করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ২৩ নভেম্বর (সোমবার) থেকে নগরের মাঠে নামবে ২টি ভ্রাম্যমান আদালত। এই আদালত মাস্ক ব্যবহারে উদাসীন ও অনিচ্ছুকদেরকে সতর্ক করার পাশাপাশি জরিমানা আদায় করবে এবং জনসচেতনতা বৃদ্ধির জন্য জনসাধারনের মাঝে মাক্স বিতরন করা হবে। রবিবার টাউন হলের সামনে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩৩ টি ওয়ার্ডে একযোগে মাক্স বিতরনী অনুষ্ঠানে সিটি মেয়র ইকরামুল হক টিটু একথা বলেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার মোঃ অাহমার উজ্জামান, সিভিল সার্জন ডাঃ মশিউল অালম, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী আনোয়ার হোসেন। এ সময় সিটি করপোরেশনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
মেয়র ইকরামুল হক টিটু  আরো বলেন,করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় আমাদেরকে আরো কঠোর অবস্থানে যেতে হবে। সবাই যেন মাক্স ব্যবহার করে, তা নিশ্চিত করতে হবে।
জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান দ্বিতীয় ঢেউ মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা বাস্তবায়ন করতে হবে। আপনারা সবাই মাক্স ব্যবহার করবেন। সামাজিক দূরত্ব বজায় রাখবেন। তিনি  আরো বলেন আগামী ৩০ নভেম্বর থেকে জেলায় ভ্রাম্যমান আদালত বসানো হবে।
উদ্বোধন শেষে মেয়র ইকরামুল হক টিটু, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার আহমার উজ্জামান, সিভিল সার্জন ডাঃ মশিউল আলম সহ অতিথিরা উপস্থিত মানুষের মাঝে মাক্স বিতরণ করেন।

উল্লেখ্য যে, করোনার ২য় ঢেউ মোকাবিলায় ২০ নভেম্বর (শুক্রবার) সকালে সিটি করপোরেশনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ব্যবসায়ীদের করণীয় বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি  আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন,চেম্বারের সভাপতি আমিনুল হক শামীম, সিআইপি। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান,পুলিশ সুপার মোঃ আহমার উজ্জামান। সভা পরিচালনা করেন চেম্বারের সহ সভাপতি শংকর সাহা। সভায় চেম্বারের অধীন ৪৪ সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেন,করোনার টিকা না আসা পর্যন্ত মাক্স টিকার বিকল্প হিসেবে ব্যবহার করতে হবে। করোনার শুরুতে আমরা বিভ্রান্ত ছিলাম। অন্যান্য দেশের তুলনায় আমরা ভালো আছি। আগামিতেও ভালো থাকতে চাই। করোনার দ্বিতীয় ঢেউ সম্পর্কে গত ১ লা নভেম্বর থেকে আমরা বিভিন্ন সেক্টরের সাথে আলোচনা করছি। আমরা যেন ব্যবহৃত মাক্স যত্রতত্র ফেলে মহামারী করোনার বিস্তার না করি। করোনার দ্বিতীয় ঢেউ নাকি প্রথমের চেয়েও ভয়ংকর হবে।তাই সবাইকে অবশ্যই মাক্স ব্যবহার করতে হবে। এখন যারা করোনায় অাক্রান্ত হচ্ছেন, তাদের নানা উপস্বর্গে আক্রান্ত হচ্ছেন। সুতরাং মাক্স ব্যবহারের বিকল্প নেই। ব্যবসায়ী নেতৃবৃন্দের উদ্দেশ্য বলেন,অনুমোদন বিহীন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী যেন কেউ বিক্রি করতে না পারে, সেদিকে সবাইকে সতর্ক ও সজাগ থাকতে হবে।
প্রধান অতিথি মেয়র ইকরামুল হক টিটু আরো বলেন, ২২ নভেম্বর টাউনহলে সিটি করপোরেশনের ৩৩ টি ওয়ার্ডের মাঝে মাক্স বিতরন করা হবে।
বিশেষ অতিথি জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান বলেন,আইন চাপিয়ে দেবার বিষয় নয়। আমরা সবাই যদি সঠিক ভাবে দায়িত্ব পালন করি, তবে প্রথম ঢেউ যেভাবে মোকাবিলা করেছি,সেভাবে দ্বিতীয় ঢেউ মোকাবিলা করতে হবে। প্রতিটি মার্কেটে টিম গঠন করে নো মাক্স, নো সেবা বাস্তবায়ন করতে হবে। প্রয়োজনে আপনারা মাক্স সরবরাহ করবেন। কোন সভা সমাবেশ হবে না। আগামী ৬ মাস খুবই ভয়ংকর। ২৯ নভেম্বর থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে। তার আগে মাক্স ব্যবহারে ব্যাপক জন সচেতনতা সৃষ্টি করা হবে।
পুলিশ সুপার মোঃ অাহমার উজ্জামান বিপিএম বলেন, করোনায় বিশ্ব অর্থনীতি বিপযস্ত হলেও অামাদের ব্যবসায়ীরা দেশের অর্থনীতির চাকা সচল রাখতে যথেষ্ট অবদান রেখেছেন। গত এক সপ্তাহ ধরে আমরা সচেতনতা সৃষ্টির জন্য প্রচারনা চালাচ্ছি। সবার জন্য আইন সমানভাবে প্রয়োগের চেষ্টা করেছি। মাক্স না পড়লে জেল জরিমানা করা হবে বলে মানুষকে সচেতন করছি। বিকল্প ব্যবস্থা না করে যান বাহনে অতিরিক্ত যাত্রী বহন বন্ধ করা যাচ্ছেনা।
সভাপতির বক্তব্যে চেম্বারের সভাপতি অামিনুল হক শামীম বলেন,করোনার দ্বিতীয় ঢেউ আরো শক্তিশালী রুপে অাবির্ভাব হতে পারে। প্রতিটি গাড়ীতে মাক্স বাধ্যতামুলক করা হবে। মাক্স সঠিকভাবে নাক মুখ ঢেকে রাখতে হবে। কাল শনিবার থেকে গাঙ্গিনারপাড়ে চেকপোস্ট বসিয়ে মাক্স বিহীনদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ার দিয়ে বলেন,স্বাস্থ্য সুরক্ষায় হাত ধোঁয়া, মাক্স ব্যবহার ও হ্যান্ড সেনিটাইজার দিয়ে হাত জীবানু মুক্ত করতে হবে। সভায় বিভিন্ন সংগঠনের কর্মকর্তারাও বক্তব্য রাখেন।





পরিচ্ছন্ন নগরী গড়তে ফেব্রুয়ারি থেকে মসিক’র সান্ধ্যকালীন বর্জ্য ব্যবস্থাপনা চালু হচ্ছে

ময়মনসিংহ ডিবি’র অভিযানে ডাকাতি মামলার আসামী ও মাদক ব্যবসায়ীসহ ২জন গ্রেফতার

নকশা বহির্ভূত ভবন নির্মাণের কাজ স্থগিতের নির্দেশ দিয়েছে মসিক

রাজীব আহসানের ছোট গল্প : কাব্যগুলো এমন হয় না কেন?

পার্কে গার্ডেন বাতি স্থাপন উদ্বোধন করলেন মেয়র ইকরামুল হক টিটু 

ডিএমপি গোয়েন্দা পুলিশের অভিযানে ৪০ কেজি গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার !

নেত্রকোণার দুর্গাপুরে শতবর্ষী পদ্মপুকুর হচ্ছে অট্টালিকা !

ময়মনসিংহ ডিবি’র অভিযানে চাঁদাবাজ, জুয়ারী, মাদক ব্যবসায়ীসহ ১১জন গ্রেফতার, বিদেশী মদ উদ্ধার!

বঙ্গবন্ধু ফাউন্ডেশন” ২১ সদস্য বিশিষ্ট ভারতীয় কমিটির অনুমোদন

খালিয়জুরীতে মুক্তিযোদ্ধাদের কম্বল দিলেন সাজ্জাদুল হাসান

Top