আবহাওয়া:
anindabangla

২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , রবিবার , ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
ময়মনসিংহ ডিবি’র বিশেষ অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার কোটি ভক্তদের কাঁদিয়ে ম্যারাডোনা চলে গেলেন না ফেরার দেশে ! কোতোয়ালী মডেল থানার অভিযানে১৮ জন আসামীসহ  ৭০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার ময়মনসিংহ ডিবি’র অভিযানে ডাকাত ও মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ৭ ময়মনসিংহ ডিবি’র অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২মাদক ব্যবসায়ী গ্রেফতার করোনা মোকাবিলায় সোমবার থেকে মাঠে নামছে ভ্রাম্যমান আদালত : মেয়র ইকরামুল হক টিটু ময়মনসিংহ ডিবি’র অভিযানে ০৯ জুয়ারি গ্রেফতার ময়মনসিংহ ডিবি’র অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ০৬ মাদক ব্যবসায়ী গ্রেফতার সিটি কর্পোরেশনের আঞ্চলিক সেবা কার্যালয়-৩ এর সংস্কার কাজ পরিদর্শন করলেন মেয়র টিটু বাংলাদেশের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিয়ে কিছু কথা : সাজ্জাদুল হাসান

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন শিক্ষা অফিসার জীবন আরা বেগম

অনিন্দ্যবাংলা : সততা, দক্ষতা ও কর্মনিষ্ঠতার  কারণে  “২০১৯-২০ অর্থ বছরের উপজেলা শিক্ষা অফিসার পর্যায়ে ময়মনসিংহ বিভাগে প্রথম শুদ্ধাচার পুরস্কার পেলেন উপজেলা শিক্ষা অফিসার জীবন আরা বেগম।

বাংলাদেশ সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ জাতীয় শুদ্ধাচার পুরস্কার। শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা লক্ষ্য অর্জন ও শুদ্ধাচার চর্চায় কর্মকর্তা ও কর্মচারীদের উৎসাহিত করতে ২০১৭ সাল থেকে জনপ্রশাসন মন্ত্রণালয় ও এর অধীনস্থ সংস্থার কর্মকর্তা কর্মচারীদের মধ্য থেকে শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হচ্ছে। পুরস্কার হিসেবে সনদ ও এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ প্রদান করা হয়।

এটি একজন সৎ, নীতিবান অফিসারের জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি হলো এই শুদ্ধাচার। বর্তমান সমাজে সৎ ও নীতিবান অফিসারদের আপদে বিপদে অনেকেই এগিয়ে আসেন না। কারণ চাকুরী জীবনে কারো অন্যায় আবদার, নীতিবহির্ভূতভাবে কাউকে সুযোগ না দেয়ায় প্রায় অধিকাংশ মানুষই থাকে তাদের বিপরীতে । ফলে এ ধরনের প্রাপ্তিই তাদের সারাজীবনের একমাত্র সান্ত্বনা, পথ চলার পাথেয়।

জীবন আরা বেগম ময়মনসিংহ সদরে উপজেলা শিক্ষা অফিসার হিসেবে অত্যন্ত সততা ও দক্ষতার সাথে নিরবচ্ছিন্নভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। চাকুরী জীবনের শুরু থেকেই তিনি অত্যন্ত সৎ, কর্মঠ ও প্রগতিশীল। প্রচন্ড নৈতিকতা সম্পন্ন এই শিক্ষা অফিসার ধার্মিক,  নির্মোহ সাদাসিধা জীবনে অভ্যস্ত এক জন মানবিক মানুষ। তাঁর সততার জন্য এর আগেও অনেক সুখ্যাতি অর্জন করেন।

বিগত কর্মস্থলগুলোতে  সৎ, নীতিবান, মানবিক ও দায়িত্বশীল অফিসার হিসেবে খুব সুপরিচিত ছিলেন। দায়িত্ব পালন করেছেন, শেরপুর, জামালপুর, ইসলামপুর, ফুলবাড়িয়ায়। এই প্রচারবিমুখ অফিসার ২০১৫ সালে জামালপুর জেলার “শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার” হিসেবে নির্বাচিত হন।

ময়মনসিংহে বসবাসরত জীবন আরা বেগম পদার্থ বিদ্যা বিষয়ে স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি মোহনগঞ্জের হাওর এলাকার ঐতিহ্যবাহী কাজী পরিবারের পুত্রবধূ।  স্বামী সাবেক ছাত্রনেতা, সমাজসেবক কাজী মুখলেছুর রহমান। তিনি পদার্থ বিদ্যা বিষয়ে অধ্যাপনা করছেন চন্দ্রকোনা ডিগ্রী কলেজে ।

জীবন আরা বেগম শুধু একজন আদর্শ অফিসারই নন তিনি একজন আদর্শ গৃহিনী। ব্যক্তি জীবনে দুই পুত্র সন্তানের জননী। বড় ছেলে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২য় বর্ষে । ছোট ছেলে দশম শ্রেণীতে গর্ভ: ল্যাবরেটরি হাই স্কুলে অধ্যায়নরত।





ময়মনসিংহ ডিবি’র বিশেষ অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

কোটি ভক্তদের কাঁদিয়ে ম্যারাডোনা চলে গেলেন না ফেরার দেশে !

কোতোয়ালী মডেল থানার অভিযানে১৮ জন আসামীসহ  ৭০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার

ময়মনসিংহ ডিবি’র অভিযানে ডাকাত ও মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ৭

ময়মনসিংহ ডিবি’র অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২মাদক ব্যবসায়ী গ্রেফতার

করোনা মোকাবিলায় সোমবার থেকে মাঠে নামছে ভ্রাম্যমান আদালত : মেয়র ইকরামুল হক টিটু

ময়মনসিংহ ডিবি’র অভিযানে ০৯ জুয়ারি গ্রেফতার

ময়মনসিংহ ডিবি’র অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ০৬ মাদক ব্যবসায়ী গ্রেফতার

সিটি কর্পোরেশনের আঞ্চলিক সেবা কার্যালয়-৩ এর সংস্কার কাজ পরিদর্শন করলেন মেয়র টিটু

বাংলাদেশের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিয়ে কিছু কথা : সাজ্জাদুল হাসান

সেনাবাহিনীতেই ফিরে যাচ্ছেন  মমেকহা  পরিচালক ব্রিগেডিয়ার নাসিরউদ্দিন   

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন শিক্ষা অফিসার জীবন আরা বেগম

ময়মনসিংহে তিনজনের করোনা ভাইরাস সনাক্ত

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা বিষয়ক জরুরি তথ্য

শেখ হাসিনার একান্ত আদর্শের সৈনিক মোহনগঞ্জের পরীক্ষিত ছাত্রনেতা কামরুজ্জামান

ময়মনসিংহের তারাকান্দায় ৫ জন করোনায় আক্রান্ত !

করেনা সংকটে হত দরিদ্রদের সাহায্যে এগিয়ে আসলেন বিমান চেয়ারম্যান সাজ্জাদুল হাসান

ময়মনসিংহের জাস্টিন ট্রুডু; মেয়র ইকরামুল হক টিটু

ময়মনসিংহে আকুয়ায় র‌্যাবের অভিযানে টিসিবির সয়াবিন তেল উদ্ধার : আটক

তপন দত্তের কবিতা : এ যাত্রায় যদি বেঁচে যাই

Top
Translate »