আবহাওয়া:
anindabangla

২৮শে মে, ২০২০ ইং , বৃহস্পতিবার , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ


প্রতিবন্ধী ছেলেকে নিয়ে খেয়ে না খেয়ে দিন পার করছে মল্লিকা খাতুন। তার সামনে দিয়ে কত ত্রান এলো অার গেলো,কিন্তু তার কপালে এক মুঠো চাল জুটলো না। কাঠগোলা পুরাতন মসজিদের পিছনে মধু ড্রাইভারের বাড়ীতে দিনমজুর মোঃ কালামের বউ হয়ে ২৮ বছর অাগে এসেছিলেন মল্লিকা।

স্বামী কালামের বয়স ৬৫/৭০এর মত। কখনো দিনমজুর অাবার কখনো ভ্যানগাড়ী চালাতেন। ২৬ মার্চের পর দিনমজুরের কাজ নেই। ভ্যান গাড়ী ও চালাতে পারছে না। দুই ছেলের একজন প্রতিবন্ধী। নাম শরীফ।অারেক ছেলে অারিফ। সে মলম গাড়ী চালায়। করোনা অাতংকে তার মলম গাড়ীও বন্ধ। প্রতিবন্ধী শরীফের মাঝে মধ্যে তার বাবার ভ্যান গাড়ী চালাতো। প্রশাসন কঠোর হওয়ায় ভ্যান গাড়ী চালাতে পারছে না। তার মা মল্লিকা অাশেপাশের বাসা বাড়ীতে ঝি এর কাজ করে। করোনা অাতংকে সেই ঝি এর কাজও বন্ধ। এই দূর্দিনে কেউ তাকে একমুঠ চাল দিয়ে সাহায্য না করায় অনাহারে অর্ধাহারে জীবন যাপন করছে।

সিটি করপোরেশনের ১ নং ওয়ার্ডের বাসিন্দা। স্থানীয় কাউন্সিলার অাসাদুজ্জামান বাবু ১৫ দিন অাগে তার কাছ থেকে ভোটার অাইডি কার্ডের ফটোকপি নিয়েছি্লেন ত্রান দিবেন বলে। অনেক ঘোরাঘুরি করেও কাউন্সিলারের কাছ থেকে একমুঠো চাল পাননি। সরকার নাকি ঘরে ঘরে খাবার পৌঁছে দিবে। কই, কেউ অামার খোঁজ নেয়নি। প্রতিবন্ধী ছেলে, অসুস্থ স্বামীকে নিয়ে অামি কোন ত্রান অাজো পেলাম না। ১নংওয়ার্ডের কাউন্সিলার ভোটার অাইডি কার্ডের ফটোকপি নিলো। ২/৩ বার এলাকায় ত্রান দিলো, অামার ভাগ্যে একমুঠো চাল কেন জুটলো না। এভাবে অার ক’দিন চললে অামাকে প্রতিবন্ধী ছেলে, অসুস্থ স্বামী সহ না খেয়ে মরতে হবে। অামি জেলা প্রশাসন, মেয়র সাহেব ও ১ নং ওয়ার্ডের কাউন্সিলর সাহেবের সরজমিন তদন্ত করে এই দূর্যোগ কালীন সময়ে কিছু ত্রানের চাল, ডাল দেয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

সাংবাদিক,রবীন্দ্র নাথ

0





ময়মনসিংহে তিনজনের করোনা ভাইরাস সনাক্ত

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা বিষয়ক জরুরি তথ্য

করেনা সংকটে হত দরিদ্রদের সাহায্যে এগিয়ে আসলেন বিমান চেয়ারম্যান সাজ্জাদুল হাসান

ময়মনসিংহের তারাকান্দায় ৫ জন করোনায় আক্রান্ত !

ময়মনসিংহে আকুয়ায় র‌্যাবের অভিযানে টিসিবির সয়াবিন তেল উদ্ধার : আটক

ময়মনসিংহের জাস্টিন ট্রুডু; মেয়র ইকরামুল হক টিটু

বৈশ্বিক দুর্যোগে ধর্ম-বর্ণ ভেদাভেদ ভুলে আসুন সকলের পাশে দাঁড়াইঃ সাজ্জাদুল হাসান

 জয়িতা শিল্পী : মানবতার এক ফেরীওয়ালা

ভেস্তে গেলো ময়মনসিংহ জেলা পরিষদের ত্রাণ বিতরণ

করোনা সংকটে ময়মনসিংহে ১,৯১২টন চাল ও প্রায় ৭১ লক্ষ টাকা বরাদ্দ

Top