আবহাওয়া:
anindabangla

৬ই জুলাই, ২০২০ ইং , সোমবার , ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ


হালুয়াঘাট প্রতিনিধি :   করোনা সংকটে ময়মনসিংহের হালুয়াঘাটে প্রধানমন্ত্রীর দেয়া অর্থ সহায়তা তালিকায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ করেছে স্থানীয়রা। ফলে ঈদের আগে প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার আড়াই হাজার টাকা পাচ্ছে না ময়মনসিংহের হালুয়াঘাটের ধুরাইল ইউনিয়ন পরিষদের অসহায় মানুষ। উপজেলা প্রশাসন একাধিকবার তালিকা সংশোধনের উদ্যোগ নিলেও গড়মিল ও অনিয়ম রয়েই গেছে। এজন্য ধুরাইল ইউপি চেয়ারম্যান ওয়ারিছ উদ্দিন সুমনকে দায়ী করে জেলা প্রশাসকের কাছে অভিযোগ দিয়েছে স্থানীয় যুবলীগ নেতা।

যুরলীগ নেতা প্রভাষক মো. জসিম উদ্দিন তালুকদার অভিযোগে জানান, ১০ মে প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার আড়াই হাজার টাকা দেয়ার ইউনিয়নের ৪শ ৬০ জনের নামের তালিকায় ৫৪ জনের নামের বিপরীতে চেয়ারম্যানের মামাতো ভাই আবদুর রহিমের ব্যবহৃত ০১৯৭৩০৪৯৭৯৭ ও ০১৭২৩৪০৯৭৯৭ দুটি মোবাইল নম্বর রয়েছে। পরে ১৪ মে সংশোধন করে নতুন তালিকা প্রকাশ করে উপজেলা প্রশাসন। সংশোধিত তালিকাতেও চেয়ারম্যানের ভাই মো. শফিক উদ্দিন রিপনের তিনটি মোবাইল নম্বর ০১৭৩৯১৫৯২৮৪, ০১৬৪৩৮৫২০৪০, ০১৮২১২৭৪৪৪৫ এর জায়গায় ১২ জনের নাম রয়েছে। এ ছাড়া তাঁর মামাতো ভাই আবদুর রহিমের ০১৯৭৩০৪৯৭৯৭ মোবাইল নম্বরটি রয়েছে তিনটি নামের বিপরীতে। রহিমের স্ত্রী হালিমা খাতুনের নামও রয়েছে তালিকায়। একাধিকবার ব্যবহৃত প্রতিটি নম্বরের বিপরীতে উপকারভোগীর নাম ও ঠিকানা স্থানীয় এলাকাবাসির হলেও তারা এ বিষয়ে কিছ্ইু জানেন না। নগদ অর্থ সহায়তার তালিকায় রিকশা-ভ্যানচালক, দিনমজুর, শ্রমিকসহ নিম্ন আয়ের নানা পেশার মানুষের নাম থাকার নির্দেশনা থাকলেও স্বজনপ্রীতি করে তাদের নামের বিপরীতে বিত্তশালীদের নাম তালিকায় যুক্ত করেছেন বলে অি যোগে জানা গেছে। এর ফলে ধুরাইল ইউনিয়নের অসহায় মানুষ কর্মহীন দুস্থ মানুষগুলো ঈদের আগে প্রধানমন্ত্রীর ঈদ উপহার থেকে বঞ্চিত হচ্ছে।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান ওয়ারিছ উদ্দিন সুমন বলেন, তালিকাটি অতি দ্রুত তৈরি করায় কিছু ভুলত্রুটি হয়েছে, যা পরে সংশোধন হয়েছে। আমার পরিবারের কারো নাম বা মোবাইল নম্বর তালিকায় থাকলে, তা আমার জানা নেই। কেউ আমার পেছনে লেগেছে।

হালুয়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, ঐ তালিকায় প্রথমে কিছু ভুল ছিল, যাচাই-বাছাই করে সংশোধন হয়েছে। এর পরও ভুল থাকলে বা মোবাইল ফোন নম্বরগুলো চেয়ারম্যানের স্বজনদের কি না, আমার সেটি জানা নেই। এ ঘটনায় ট্যাগ অফিসার ও ইউপি চেয়ারম্যানকে শোকজ করে তালিকাটি সংশোধন করারল জন্য বলা হয়েছে। তাই প্রযুক্তিগত সমস্যার কারণে উপকারভোগীরা ঈদের আগে টাকা না পেলেও ঈদের পরে পাবে।

প্রধানমন্ত্রীর দেয়া অর্থ সহায়তা কার্যক্রমে উপকারভোগীদের তালিকা তৈরিতে অনিয়ম ও দূণীতিতে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে ইউনিয়ন যুবলীগের একাধিক নেতাকর্মী ও সাধারণ জনগণ। বিক্ষুব্দ হয়ে তারা বলেন, দুঃসময়ে অসহায় কর্মহীনদের নামের পাশে যারা নিজের মোবাইল ফোন নম্বরটি দিয়ে অপকৌশলের আশ্রয় নিয়েছে, তারা প্রধানমন্ত্রীর সহায়তা কার্যক্রমকে বিতর্কিত ও ব্যহত করার চেষ্টা করছে।





সেনাবাহিনীতেই ফিরে যাচ্ছেন  মমেকহা  পরিচালক ব্রিগেডিয়ার নাসিরউদ্দিন   

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন শিক্ষা অফিসার জীবন আরা বেগম

ময়মনসিংহে তিনজনের করোনা ভাইরাস সনাক্ত

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা বিষয়ক জরুরি তথ্য

করেনা সংকটে হত দরিদ্রদের সাহায্যে এগিয়ে আসলেন বিমান চেয়ারম্যান সাজ্জাদুল হাসান

ময়মনসিংহের তারাকান্দায় ৫ জন করোনায় আক্রান্ত !

ময়মনসিংহে আকুয়ায় র‌্যাবের অভিযানে টিসিবির সয়াবিন তেল উদ্ধার : আটক

ময়মনসিংহের জাস্টিন ট্রুডু; মেয়র ইকরামুল হক টিটু

বৈশ্বিক দুর্যোগে ধর্ম-বর্ণ ভেদাভেদ ভুলে আসুন সকলের পাশে দাঁড়াইঃ সাজ্জাদুল হাসান

 জয়িতা শিল্পী : মানবতার এক ফেরীওয়ালা

Top