[google-translator]
আবহাওয়া:
anindabangla

২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , শুক্রবার , ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম

অনিন্দ্যবাংলা ডেস্ক: বাংলাদেশে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক যে নিয়ন্ত্রিত রয়েছে, তা এবার জানাল ফেসবুক কর্তৃপক্ষই।

শনিবার সন্ধ্যায় বাংলাদেশে জনসংযোগ প্রতিষ্ঠান বেঞ্চমার্কের মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে ফেসবুক কর্তৃপক্ষ বলেছে, তারা বাংলাদেশে তাদের সেবা নিয়ন্ত্রিত থাকার বিষয়টি জানে। বিষয়টি আরও বুঝতে তারা কাজ করছে।

বিবৃতিতে আরও বলা হয়, ফেসবুক আশা করে, বাংলাদেশে তাদের সেবা খুব দ্রুতই আবার পুরোপুরি সচল করা হবে।

দেশের গ্রাহকেরা শুক্রবার সন্ধ্যা থেকেই ফেসবুক ও মেসেঞ্জার অ্যাপ ব্যবহারে সমস্যার কথা জানাচ্ছিলেন। এ বিষয়ে ইন্টারনেট সেবাদাতারা প্রথম আলোকে জানিয়েছিলেন, ফেসবুক বন্ধের জন্য এখন আর ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার বা মোবাইল অপারেটরদের ওপর সরকারকে নির্ভর করতে হয় না। সরকারের হাতেই প্রযুক্তি রয়েছে।

মোবাইল অপারেটর সূত্র জানায়, শুক্রবার সন্ধ্যায় ঢাকা ও চট্টগ্রামের কিছু এলাকায় দ্রুতগতির ইন্টারনেট সেবাও সাময়িক বন্ধ করা হয়েছিল। তবে এ বিষয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) দায়িত্বশীল কারও বক্তব্য পাওয়া যায়নি।

আর ফেসবুক ব্যবহারের ক্ষেত্রে সমস্যার কথা জানাচ্ছিলেন সব এলাকার গ্রাহকই। শনিবার রাতে ফেসবুক কর্তৃপক্ষের বিবৃতিতে সেবাটি নিয়ন্ত্রিত হওয়ার কথাটি নিশ্চিত হওয়া গেল।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতায় শুক্রবার ঢাকার কিছু এলাকা, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ হয়। এতে পুলিশের সঙ্গে সংঘর্ষে মোট পাঁচজনের মৃত্যু হয়। শনিবারও বায়তুল মোকাররম মসজিদ এলাকা, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভের ঘটনা ঘটেছে। ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ ও সংঘর্ষে অন্তত তিনজনের মৃত্যু হয়েছে বলে খবর এসেছে।





Top