আবহাওয়া:
anindabangla

৬ই জুলাই, ২০২০ ইং , সোমবার , ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ


অনিন্দ্যবাংলা ডেস্ক : দেশের শীর্ষস্থানীয় চাকরির পোর্টাল স্কিল ডট জবস ও বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম) এর যৌথ আয়োজনে বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ভার্চুয়াল জব ফেস্ট-২০২০’। আগামী ৩ -৫ জুলাই ২০২০ এ জব ফেস্ট অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে অন্তত ৫০০ চাকরির সুযোগ তৈরি হবে এবং একইসঙ্গে পাঁচ শতাধিক মানুষের ভার্চুয়াল কর্মসংস্থান হবে।
শনিবার (১৩ জুন) স্কিল জবসের ফেসবুক পেজে অনুষ্ঠিত এক অনলাইন সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান, বিএসএইচআরএম এর প্রেসিডেন্ট মাশেকুর রহমান খান, মহাসচিব নজরুল ইসলাম আপন, এক্সিকিউটিভ কাউন্সিলর মোস্তফা আরিফ মাহমুদ ও ভার্চুয়াল জব ফেস্ট-২০২০এর আহŸায়ক কে এম হাসান রিপন।
সংবাদ সম্মেলনে বলা হয়, মহামারি করোনাভাইরাসের কারণে আমরা একটি রূপান্তরিত সময়ের পর্যায়ে চলে এসেছি যার কারণে আমাদের জীবনযাত্রা, কাজ করার পদ্ধতি, চিন্তা-ভাবনা সবকিছুই বদলে যাচ্ছে। প্রায় সব ধরনের সংগঠন ও প্রতিষ্ঠানগুলো সামাজিক দূরত্ব শব্দটিকে কেন্দ্র করে তাদের কাজের পদ্ধতিতে পরিবর্তন এনেছে। বড় বড় প্রতিষ্ঠানগুলো প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসে কাজ করার সুযোগ তৈরি করেছে। এরফলে কর্মক্ষেত্রে ডিজিটাল প্রতিভাসম্পন্ন কর্মীর চাহিদা তৈরি হয়েছে। এসব দিক বিবেচনা করেই স্কিল জবস আয়োজন করেছে এই ভার্চুয়াল জব ফেস্টের।
সংবাদ সম্মেলনে আরও বলা হয় যে, ভার্চুয়য়াল জব ফেস্টে অংশগ্রহণকারীদের জন্য ক্যারিয়ার বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে চার দিনের গ্রুমিং সেশন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির হিউম্যান রিসোর্স ডেভলপমেন্ট ইনস্টিটিউট (এইচআরডিআই) কর্তৃক সনদ, স্কিল জবসে অনলাইন প্রোফাইল তৈরি, অনলাইন অ্যাসেসমেন্ট কোর্সে বিশেষ ছাড়, গো-এডুর সকল কোর্সে বিশষে ছাড় সুবিধা রয়েছে।
ভার্চুয়াল জব ফেস্টে সিভি প্রেরণ থেকে শুরু করে কর্মী বাছাই, সাক্ষাতকার গ্রহণ, গ্রুমিং সেশন এবং কর্মী নিয়োগ সবকিছুই অনুষ্ঠিত হবে অনলাইন প্ল্যাটফর্মে।

আগ্রহীদের সিভি পাঠাতে হবে ১৩-২৩ জুনের মধ্যে। নির্বাচিত প্রার্থীদের বিশেষ প্রশিক্ষণ হবে ২৬-২৯ জুন, ভার্চুয়াল সাক্ষাৎকার হবে ৩-৫ জুলাই এবং ভার্চুয়াল রিক্রুটমেন্ট হবে ৭ জুলাই।
তথ্য জানতে https://vjf.skill.jobs/





সেনাবাহিনীতেই ফিরে যাচ্ছেন  মমেকহা  পরিচালক ব্রিগেডিয়ার নাসিরউদ্দিন   

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন শিক্ষা অফিসার জীবন আরা বেগম

ময়মনসিংহে তিনজনের করোনা ভাইরাস সনাক্ত

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা বিষয়ক জরুরি তথ্য

করেনা সংকটে হত দরিদ্রদের সাহায্যে এগিয়ে আসলেন বিমান চেয়ারম্যান সাজ্জাদুল হাসান

ময়মনসিংহের তারাকান্দায় ৫ জন করোনায় আক্রান্ত !

ময়মনসিংহে আকুয়ায় র‌্যাবের অভিযানে টিসিবির সয়াবিন তেল উদ্ধার : আটক

ময়মনসিংহের জাস্টিন ট্রুডু; মেয়র ইকরামুল হক টিটু

বৈশ্বিক দুর্যোগে ধর্ম-বর্ণ ভেদাভেদ ভুলে আসুন সকলের পাশে দাঁড়াইঃ সাজ্জাদুল হাসান

 জয়িতা শিল্পী : মানবতার এক ফেরীওয়ালা

Top