[google-translator]
আবহাওয়া:
anindabangla

২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , বুধবার , ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
পরিচ্ছন্ন নগরী গড়তে ফেব্রুয়ারি থেকে মসিক’র সান্ধ্যকালীন বর্জ্য ব্যবস্থাপনা চালু হচ্ছে ময়মনসিংহ ডিবি’র অভিযানে ডাকাতি মামলার আসামী ও মাদক ব্যবসায়ীসহ ২জন গ্রেফতার নকশা বহির্ভূত ভবন নির্মাণের কাজ স্থগিতের নির্দেশ দিয়েছে মসিক রাজীব আহসানের ছোট গল্প : কাব্যগুলো এমন হয় না কেন? পার্কে গার্ডেন বাতি স্থাপন উদ্বোধন করলেন মেয়র ইকরামুল হক টিটু  ডিএমপি গোয়েন্দা পুলিশের অভিযানে ৪০ কেজি গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার ! নেত্রকোণার দুর্গাপুরে শতবর্ষী পদ্মপুকুর হচ্ছে অট্টালিকা ! ময়মনসিংহ ডিবি’র অভিযানে চাঁদাবাজ, জুয়ারী, মাদক ব্যবসায়ীসহ ১১জন গ্রেফতার, বিদেশী মদ উদ্ধার! বঙ্গবন্ধু ফাউন্ডেশন” ২১ সদস্য বিশিষ্ট ভারতীয় কমিটির অনুমোদন খালিয়জুরীতে মুক্তিযোদ্ধাদের কম্বল দিলেন সাজ্জাদুল হাসান

“মানুষ গুরু নিষ্ঠা যার (ভবে) সর্ব সাধন সিদ্ধ হয় তার”

সারাফ নাওয়ার।।

কিশোরগঞ্জ- ৪ (ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম) আসনের সাংসদ মহামান্য রাষ্ট্রপতির জ্যেষ্ঠপুত্র প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক রাজনৈতিক জীবনে মানুষকে দিয়ে যাচ্ছেন জীবনের সবকিছুই, প্রাপ্তিতে শুধু ভালোবাসা। গণমানুষের ভালোবাসা। এরচে বড় এবং বিকল্প প্রাপ্তি মানব জীবনে আর কিছু নেইও। সাংসদ রেজওয়ান আহাম্মদ রাজনীতির ভারসাম্য। তার পথচলাও তাই নিরব-নিভৃত, মিডিয়াবিমুখ। তাতেই তার স্বস্তি, প্রাণশক্তি,কর্মোদ্যম । গেলবার বন্যা কবলিত হাওর এলাকাকে দুর্ভিক্ষপীড়িত হতে হয়নি এমপি রেজওয়ান আহাম্মদের ঐকান্তিক নিরলস প্রচেষ্টার কারণে। রাষ্ট্রীক সহযোগিতা বাদেও অবশেষে নিজের ব্যক্তিগত অর্থায়নে এলাকাবাসীকে খাদ্য ত্রাণসামগ্রীসহ নৌকা, জাল, ছাতাসহ নানান সহযোগিতা অব্যাহত রেখেছিলেন শেষপর্যন্ত। বর্তমান রাজনীতিতে এমন নজির নিঃসন্দেহে বিরল।

“আমাদের দেশে হবে সেই ছেলে কবে
কথায় না বড় হয়ে কাজে বড় হবে?”

অন্তর্মুখী রেজওয়ান আহাম্মদ কুসুমকুমারী দাশের সেই আদর্শ ছেলে। করোনা মহামারিকালে দায়িত্ব ও দায়বোধর সমান্তরালে বিবেক তাড়িত ও মনের তাগিদায় সুযোগ থাকা সত্বেও করোনাভয়ে ভীত না থেকে ঘরের আরামকে তুচ্ছ করে ছুটে গেছেন প্রাণপ্রিয় হাওর এলাকাবাসীর কাছে। দিনের পর দিন নিয়োজিত আছেন হাওরবাসীর সেবায়, রাষ্ট্র কর্তৃক অর্পিত ও ঐকান্তিক দায়িত্ব পালনে। হাওরবাসীর ঘরে ঘরে নিজের তদারকিতে পৌঁছে দিচ্ছেন ত্রাণসামগ্রী (চাউল, ডাল, আলো, সাবান ও অন্যান্য)। আজ পর্যন্ত ভালোবাসাই প্রথম ও অপ্রতিদ্বন্দ্বী মাধ্যম মানুষের কাছে যাওয়ার। প্রকৌশলী সাংসদ রেজওয়ান আহাম্মদ পিতা বীর মুক্তিযোদ্ধা রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের মতো বঙ্গবন্ধুর প্রকৃত আদর্শ সৈনিক বর্তমান রাজনীতিতে।

এমপি রেজওয়ান আহাম্মদ করোনাভাইরাসের এমন মহামারির দিনে বিস্তর হাওর এলাকা মিঠামইন উপজেলায় নিজের সাথে ছাত্রলীগকে ধান কাটার ডাক দিয়ে চৈত্রের তপ্ত রোদে কাস্তি হাতে ঝাঁপিয়ে পড়েন ফসল কাটায়। আনুষঙ্গিক সচেতনতাসহ মাস্ক পরিহিত ছাত্রলীগ তাদের প্রিয় নেতার সাথে অত্র এলাকার একজন কৃষকের দুই একর জমির ধান কাটার কাজ সম্পন্ন করে হাওরবাসীর মনে উৎসাহের সঞ্চার ঘটায়। এমন দুঃসময়ে সচেতনতার সহিত বাংলার চিরায়ত দৃশ্য শেষবসন্তে ধান কাটার হাসি ফিরে আসে কৃষকের মুখে প্রিয়নেতার মাধ্যমে। এলাকায় কৃষকের ফলিত সমস্ত জমিতে ধান কাটতে প্রস্তুত আছেন জানিয়ে অংশগ্রহণে ছাত্রলীগ, যুবলীগকে আহ্বান জানান সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক। এখানেই শেষ নয়। মিঠামইন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার, নার্স, সহকারীসহ সংশ্লিষ্ট সকলের সুরক্ষা চিন্তায় আন্তরিকতার সাথে কিট হস্তান্তরসহ সার্বিক দায়িত্ব পালনে রত রেজওয়ান আহাম্মদ তৌফিক।

রাজনৈতিক জীবনে গণমানুষের ক্ষেত্রে জীবনলগ্ন রাজনীতিকের পূর্বশর্ত, যা সবর্দা বর্তমান সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিকের দৈনন্দিনতায়। হাওরবাসীর মুখে হাসি দেখতে যার দিন আর রাত মিলেমিশে এক হয়ে যায় সর্বাঙ্গীণ প্রচেষ্টার কাছে। রাজনীতিতে যখন আদর্শের যুগ অস্তের দিকে রাষ্ট্র প্রদত্ত দায়িত্বের ঊর্ধ্বে মানবতার কেতনহাতে দৃষ্টান্ত স্থাপনে স্বয়ং রাষ্ট্রপতিপুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক।

যে জলবিস্তীর্ণ এলাকায় একসময় লাশ পর্যন্ত ভাসিয়ে দিতে হতো কবর দিতে না পেরে সেই হাওর এলাকায় আজ অত্যাধুনিক উপায়ে ঝুলন্ত সেতু, উন্নত সড়ক, বিদ্যুৎ পর্যন্ত পৌঁছে গেছে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও পুত্র সাংসদ রেজওয়ান আহাম্মদের সার্বিক প্রচেষ্টার ফলস্বরুপ। এমন অসাধ্য সাধন গণমানুষের প্রতি ভালোবাসা ও দায়বোধ থাকলেই সম্ভবপর হয়ে ওঠে। পরিশেষে এই গৌরব গণমানুষের হয়ে বঙ্গবন্ধুর আদর্শের ঐতিহাসিক রাজনৈতিক দল আওয়ামী লীগেরই।

 

সারাফ নাওয়ার, কবি, গবেষক ও ফিল্মমেকার





পরিচ্ছন্ন নগরী গড়তে ফেব্রুয়ারি থেকে মসিক’র সান্ধ্যকালীন বর্জ্য ব্যবস্থাপনা চালু হচ্ছে

ময়মনসিংহ ডিবি’র অভিযানে ডাকাতি মামলার আসামী ও মাদক ব্যবসায়ীসহ ২জন গ্রেফতার

নকশা বহির্ভূত ভবন নির্মাণের কাজ স্থগিতের নির্দেশ দিয়েছে মসিক

রাজীব আহসানের ছোট গল্প : কাব্যগুলো এমন হয় না কেন?

পার্কে গার্ডেন বাতি স্থাপন উদ্বোধন করলেন মেয়র ইকরামুল হক টিটু 

ডিএমপি গোয়েন্দা পুলিশের অভিযানে ৪০ কেজি গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার !

নেত্রকোণার দুর্গাপুরে শতবর্ষী পদ্মপুকুর হচ্ছে অট্টালিকা !

ময়মনসিংহ ডিবি’র অভিযানে চাঁদাবাজ, জুয়ারী, মাদক ব্যবসায়ীসহ ১১জন গ্রেফতার, বিদেশী মদ উদ্ধার!

বঙ্গবন্ধু ফাউন্ডেশন” ২১ সদস্য বিশিষ্ট ভারতীয় কমিটির অনুমোদন

খালিয়জুরীতে মুক্তিযোদ্ধাদের কম্বল দিলেন সাজ্জাদুল হাসান

Top