anindabangla

১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , শুক্রবার , ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম

মজিবুর রহমান শেখ মিন্টু : ময়মনসিংহে তারাকান্দা উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক রিয়াজ উদ্দিন দুলাল হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। ৪ আগস্ট, বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবরিনা আলী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- তারাকান্দা উপজেলার রামপুর ইউনিয়নের তারাটি গ্রামের নাজির“ল হক তালুকদার, হুমায়ুন, শান্ত, বিল্লাল, মোফাজ্জল, শাহিন, সেলিম, আবুল কাশেম, আনোয়ার, শাহীন ও কামাল। তারা সবাই বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মী বলে জানা গেছে।রাষ্ট্রপক্ষের আইনজীবী সঞ্জীব কুমার সরকার বলেন, মামলায় ১৩ আসামির মধ্যে খোরশেদ ও এরশাদকে খালাস দিয়েছেন আদালত। তবে অপর ১১ আসামির বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিজ্ঞ বিচারক। রায় ঘোষণার সময় আসামিরা আদালতেই উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০১১ সালে ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন যুবলীগ নেতা দুলাল এবং বিএনপি নেতা নাজিরুল হক তালুকদার। ওই নির্বাচনে দুজনই পরাজিত হলে ২০১১ সালের ১৬ জুন যুবলীগ নেতা দুলালকে কুপিয়ে মারাত্মক জখম করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার পাঁচদিন পর মারা যান দুলাল।

এ ঘটনার পরদিন নিহতের ছোট ভাই ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোফাজ্জল হোসেন বাদী হয়ে নাজিরুল  হক তালুকদারসহ ১৩ জনের নাম উল্লেখ করে থানায় হত্যা মামলা করেন। ওই মামলায় আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়। দীর্ঘ শুনানি শেষে বিচারক আজ এ রায় দেন।





দেশ প্রপার্টিজ

করোনায় মানবিক সাহায্য দিন

রুমা বেকারী

করোনা ভাইরাস নিয়ে সতর্কীকরণ

নিত্যদিন বা উৎসবে,পছন্দের ফ্যাশন

ময়মনসিংহ সিটি কর্পোরেশন

Leave a Reply

Your email address will not be published.

Top
Top