anindabangla

১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , বুধবার , ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম

অনিন্দ্যবাংলা ডেস্ক: ময়মনসিংহ, সিলেট ও চট্রগ্রাম বিভাগের সাথে উত্তরবঙ্গের ১৬ জেলার সাথে যোগাযোগের গুরুত্বপূর্ণ ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর জাতীয় মহাসড়ক (এন-৪০১) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণে এক হাজার কোটি ১০৭ কোটি ১৬ লাখ টাকার প্রকল্পসহ ১০টি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে অনুমোদন দেওয়া হয়েছে। এসব প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ৬ হাজার ৬৫১ কোটি ৩৪ লাখ টাকা। মঙ্গলবার ৮ জুন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে ২০২০-২১ অর্থবছরের ২৬তম বৈঠকে সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগারগাঁওয়ের এনইসি সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট মন্ত্রী ও সচিবরা উপস্থিত ছিলেন। একনেক বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান। এছাড়াও ‘চিলমারী এলাকায় (রমনা, জোড়গাছ, রাজিবপুর, রৌমারী, নয়ারহাট) নদী বন্দর নির্মাণ’ প্রকল্প।

সড়ক ও জনপথ অধিদপ্তর ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ মইনুল হাসান জানান, ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর জাতীয় মহাসড়ক (এন-৪০১) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণে প্রকল্পটি অনুমোদন পাওয়ায় এ অ লে দীর্ঘদিনের দাবী পূরণ হচ্ছে। টাঙ্গাইল জেলার মধুপুর সদর থেকে ময়মনসিংহ নগরীর জিরো পয়েন্ট পর্যন্ত ৪৯.১৩ কিলোমিটার সড়কটি বর্তমানে ১৮ থেকে উন্নীত করে ৩৪ ফুট প্রশস্ত করে পুন:নির্মাণ করা হবে। তন্মধ্যে ময়মনসিংহ সড়ক বিভাগের অধিনে ৩৪.১৬ কি.মি এবং টাঙ্গাইল সড়ক বিভাগের অধিনে ১৪.৯৭ কি.মি রয়েছে। আগামী ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে এই প্রকল্পের কাজটি সম্পন্ন হওয়ার সময় নির্ধারণ করা হয়েছে।

ময়মনসিংহ বিভাগসহ সিলেট ও চট্রগ্রাম বিভাগের সাথে উত্তরবঙ্গের ১৬ জেলার সাথে যোগাযোগের গুরুত্বপূর্ণ এই সড়কটি যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ কাজ সম্পন্ন হলে এ অ লের মানুষের যোগাযোগ, কৃষকের উৎপাদিত কৃষিপণ্য, বিভিন্ন বাণিজ্যিক পণ্যসহ সবধরণের পণ্য সরবরাহ আরো সহজতর হবে। এই সড়কটি নির্মাণের জন্য এ অ লের জনপ্রতিনিধি ও নাগরিক নেতৃবৃন্দ দীর্ঘদিন ধরে দাবী জানিয়ে আসছিলো।

দেশের গুরুত্বপূর্ণ ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর জাতীয় মহাসড়ক (এন-৪০১) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণে এক হাজার কোটি ১০৭ কোটি ১৬ লাখ প্রকল্পটি অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী, পরিকল্পণা মন্ত্রী, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মোঃ নজরুল ইসলামসহ সংশ্লিষ্টদের প্রতি আন্তরিক অভিনন্দন, শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়েছেন এ সংস্কৃৃতি প্রতিমন্ত্রী, মসিক মেয়রসহ বিভিন্ন নাগরিক নেতৃবৃন্দ।

অভিনন্দন প্রদানকারীগণ হলেন- সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-৫ মুক্তাগাছা থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য কে. এম খালিদ, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র ইকরামুল হক টিটু, এফবিসিসিআই সহ-সভাপতি ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আমিনুল হক শামীম সিআইপি, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সভাপতি (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট এএইচএম খালেকুজ্জামান ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমিন কালাম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এফ.এম এ সালাম ও সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম প্রমূখ।





© কপিরাইট © সর্বস্বত্ব অনিন্দ্যবাংলা কর্তৃক সংরক্ষিত ২০০০-২০২০ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Top