আবহাওয়া:
anindabangla

২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , শনিবার , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
কোটি ভক্তদের কাঁদিয়ে ম্যারাডোনা চলে গেলেন না ফেরার দেশে ! কোতোয়ালী মডেল থানার অভিযানে১৮ জন আসামীসহ  ৭০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার ময়মনসিংহ ডিবি’র অভিযানে ডাকাত ও মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ৭ ময়মনসিংহ ডিবি’র অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২মাদক ব্যবসায়ী গ্রেফতার করোনা মোকাবিলায় সোমবার থেকে মাঠে নামছে ভ্রাম্যমান আদালত : মেয়র ইকরামুল হক টিটু ময়মনসিংহ ডিবি’র অভিযানে ০৯ জুয়ারি গ্রেফতার ময়মনসিংহ ডিবি’র অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ০৬ মাদক ব্যবসায়ী গ্রেফতার সিটি কর্পোরেশনের আঞ্চলিক সেবা কার্যালয়-৩ এর সংস্কার কাজ পরিদর্শন করলেন মেয়র টিটু বাংলাদেশের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিয়ে কিছু কথা : সাজ্জাদুল হাসান পুলিশের প্রতি মানুষের প্রত্যাশা বেড়েছে, কারও সাথে খারাপ ব্যবহার করা যাবে না: আইজিপি

অনিন্দ্যবাংলা ডেস্ক :  নাগরিক সেবা দ্রুত ও সহজতর করার লক্ষ্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের অধীনে ৩টি প্রশাসনিক জোন সৃষ্টি করা হয়েছে। নগরবাসীর সেবা নিশ্চিত করণে আগামী জানুয়ারী মাসের প্রথম সপ্তাহেই উদ্বোধন হতে যাচ্ছে সিটি কর্পোরেশনের আঞ্চলিক সেবা কার্যালয়ের প্রশাসনিক জোন-৩ তা দ্রুত বাস্তবায়নে রূপ দিতে বুধবার (১৮ নভেম্বর) দুপুরে মসিকের ২৫নং ওয়ার্ডের বাকৃবি এলাকার ফিশারীমোড়ে সাবেক বয়ড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়কে নবরূপে দ্রুত সংস্কার কাজ সম্পন্নের নির্দেশ দেন মসিকের মেয়র ইকরামুলদ হক টিটু।

মসিকের আঞ্চলিক সেবা কার্যালয়-৩ এর আওতাধীন ওয়ার্ডগুলোর মাঝে নগরের ১৩,১৪,১৫,১৯,২০,২১,২২,২৩,২৪,২৪,২৫,২৬নং সহ মোট ১১টি ওয়ার্ড রয়েছে। মসিকের আঞ্চলিক জোনের আওতায় প্রকৌশল, স্বাস্থ্য, বর্জ্য ব্যবস্থাপনা, রাজস্ব ও প্রশাসন শাখা থাকবে। এছাড়া হিসাবরক্ষণ, যানবাহন নিয়ন্ত্রণ, সমাজকল্যাণ, পূর্ত ও রক্ষণাবেক্ষণ কাজ, আর্থ-সামাজিক উন্নয়ন, আত্মকর্মসংস্থানে সহায়তা ও প্রশিক্ষণ-এসব বিষয়ও থাকবে আঞ্চলিক অফিসগুলির আওতায়।

মসিক এর কয়েকজন কর্মকর্তাকে ওয়ার্ডগুলি ভাগ করে নাগরিকত্ব, ওয়ারিশান, জন্ম ও মৃত্যু নিবন্ধন সনদ ইস্যু করার দায়িত্ব দেয়া হবে। আঞ্চলিক সেবা কার্যালয় উদ্বোধনের মধ্যদিয়ে নাগরিকদের সেবা কাজ সহজ ও দ্রুত সম্পাদন আরো সহজ হবে। সেবাকাজ ও প্রশাসনিক বিকেন্দ্রীকরণের ফলে সংশ্লিষ্ট ওয়ার্ডের মানুষ মসিক অফিসে ছুটাছুটি না করে আঞ্চলিক কার্যালয়ে সমস্যার সমাধান পাবেন তবে ওয়ার্ড কাউন্সিলর আর আঞ্চলিক কার্যালয়ের প্রধান নির্বাহী যাতে ক্ষমতার দ্বন্দ্বে জড়িয়ে না পড়েন তা মসিক প্রধান কার্যালয়কে দেখতে হবে। ওয়ার্ডে সংশ্লিষ্ট কাজের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা নির্দিষ্ট সময় করে অফিসে বসবেন, নগরবাসী সরাসরি তার কাছে অভিযোগ-সমস্যার কথা জানাতে পারবেন; এজন্য প্রতিটি ওয়ার্ডে অভিযোগ বাক্স স্থাপন করা হবে।

মসিকের আঞ্চলিক সেবা কার্যালয়-৩ পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর ইঞ্জিনিয়ার মনোয়ার হোসেন বিপ্লব ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর মোছা: আইরিন আক্তার, সিটি কর্পোরেশনের সহকারি সচিব মো: আমিনুল ইসলাম জাহাঙ্গীর, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: রফিকুল ইসলাম মিয়া, প্রধান সম্পত্তি কর্মকর্তা আব্দুল হালিম, নির্বাহী প্রকৌশলী মো: জহিরুল হক, ইঞ্জিনিয়ার জসীম উদ্দীন ও সিটি কর্পোরেশনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।





কোটি ভক্তদের কাঁদিয়ে ম্যারাডোনা চলে গেলেন না ফেরার দেশে !

কোতোয়ালী মডেল থানার অভিযানে১৮ জন আসামীসহ  ৭০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার

ময়মনসিংহ ডিবি’র অভিযানে ডাকাত ও মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ৭

ময়মনসিংহ ডিবি’র অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২মাদক ব্যবসায়ী গ্রেফতার

করোনা মোকাবিলায় সোমবার থেকে মাঠে নামছে ভ্রাম্যমান আদালত : মেয়র ইকরামুল হক টিটু

ময়মনসিংহ ডিবি’র অভিযানে ০৯ জুয়ারি গ্রেফতার

ময়মনসিংহ ডিবি’র অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ০৬ মাদক ব্যবসায়ী গ্রেফতার

সিটি কর্পোরেশনের আঞ্চলিক সেবা কার্যালয়-৩ এর সংস্কার কাজ পরিদর্শন করলেন মেয়র টিটু

বাংলাদেশের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিয়ে কিছু কথা : সাজ্জাদুল হাসান

পুলিশের প্রতি মানুষের প্রত্যাশা বেড়েছে, কারও সাথে খারাপ ব্যবহার করা যাবে না: আইজিপি

সেনাবাহিনীতেই ফিরে যাচ্ছেন  মমেকহা  পরিচালক ব্রিগেডিয়ার নাসিরউদ্দিন   

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন শিক্ষা অফিসার জীবন আরা বেগম

ময়মনসিংহে তিনজনের করোনা ভাইরাস সনাক্ত

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা বিষয়ক জরুরি তথ্য

শেখ হাসিনার একান্ত আদর্শের সৈনিক মোহনগঞ্জের পরীক্ষিত ছাত্রনেতা কামরুজ্জামান

ময়মনসিংহের তারাকান্দায় ৫ জন করোনায় আক্রান্ত !

করেনা সংকটে হত দরিদ্রদের সাহায্যে এগিয়ে আসলেন বিমান চেয়ারম্যান সাজ্জাদুল হাসান

ময়মনসিংহের জাস্টিন ট্রুডু; মেয়র ইকরামুল হক টিটু

ময়মনসিংহে আকুয়ায় র‌্যাবের অভিযানে টিসিবির সয়াবিন তেল উদ্ধার : আটক

তপন দত্তের কবিতা : এ যাত্রায় যদি বেঁচে যাই

Top
Translate »