[google-translator]
আবহাওয়া:
anindabangla

২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , শুক্রবার , ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম

অনিন্দ্যবাংলা ডেস্ক: আগামী সোমবার থেকে সাত দিনের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করছে সরকার। আগামী এক সপ্তাহ এই লকডাউন বলবৎ থাকবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শনিবার সকালে নিজ বাসভবনে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন।

গত কয়েক দিনে করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

প্রতিদিন গড়ে ছয় হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরো ৫০ জন। এ নিয়ে মৃতের সংখ্যা নয় হাজার ১৫৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ছয় হাজার ৮৩০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ছয় লাখ ২৪ হাজার ৫৯৪ জনে। করোনাভাইরাস নিয়ে শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আজ শনিবার (৩ এপ্রিল) দুপুরে তিনি বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় আগামী দুই থেকে তিন দিনের মধ্যে এক সপ্তাহের জন্য সারা দেশে লকডাউনে যাচ্ছে সরকার। তবে শিল্প কলকারখানা খোলা থাকবে এবং সেগুলোতে শিফটিং ডিউটি চলবে’, বলে জানান তিনি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৪৭ হাজার ৪১১ জন।

এর আগে বৃহস্পতিবার (১ এপ্রিল) দেশে আরো ছয় হাজার ৪৬৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরো ৫৯ জন।





Top