Logo

আটপাড়ায় কালবৈশাখী ঝড়ের প্রচন্ড তান্ডব

অনিন্দ্য বাংলা
বৃহস্পতিবার, মে ১৪, ২০২০
  • শেয়ার করুন

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনা আটপাড়া উপজেলার ওপর দিয়ে বৃহস্পতিবার বিকেলে বয়ে গেলো প্রচন্ড কালবৈশাখী ঝড় । ঝড়ে উপজেলার সাতটি ইউনিয়নের অন্তত ২শ ৫০টি কাঁচা ঘর ও অসংখ্য গাছপালা বিধ্বস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

প্রচন্ড ঝড়ে পল্লীবিদ্যুতের বেশকিছু খুঁটি ভেঙে যাওয়ায় বিভিন্ন গ্রামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। পাশাপাশি উঠতি বোরো ফসল এবং ফলন্ত আমগাছেরও ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী।

আটপাড়া উপজেলার শুনই গ্রামের জহিরুল ইসলাম খান হীরা ও হাসান ইকবাল জানান, বিকেল সোয়া তিনটার দিকে প্রচন্ড বেগে কালবৈশাখী ঝড় শুরু হয়।  প্রায় বিশ মিনিট স্থায়ী ঝড়ের সঙ্গে হালকা বৃষ্টি এবং শিলাবৃষ্টিও হয়। ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত গ্রামগুলো হচ্ছে শুনই, গোয়াতলা, মনসুরপুর, ইছাইল। বানিয়াজান ইউনিয়নের আঁটিকান্দা, ইটাখলা, কামতলা, মোবারকপুর, পাহাড়রপুর, চারিয়া। দুওজ ইউনিয়নের যোগিনগুয়া, গোপালপুর এবং চারগাতিয়া। এছাড়া উপজেলার অন্য চার ইউনিয়নে আংশিক ক্ষয়ক্ষতি হয়েছে।

দুওজ ইউনিয়নের চেয়ারম্যান আবদুস সেলিম জানান, ঝড়ে উঠতি বোরো ফসল এবং ফলন্ত আম গাছেরও ব্যাপক ক্ষতি হয়েছে। এদিকে অসংখ্য গাছপালা উপড়ে পড়ায় বেশকিছু গ্রামীণ রাস্তার চলাচল বন্ধ হয়ে গেছে। বেশ কিছু বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ায় বিভিন্ন গ্রামের বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে গেছে।

আটপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা সুলতানা বলেন, ঝড়ে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে বলে শুনেছি। তবে ক্ষয়ক্ষতির সম্পূর্ণ বিবরণ এখনও পাওয়া যায় নি।