Logo

কুকুরের মতো দেখতে বাদুড়, কি বলবেন কুকুর বাদুড়?

অনিন্দ্য বাংলা
সোমবার, জুলাই ৬, ২০২০
  • শেয়ার করুন

আনিন্দ্যবাংলা ডেস্ক : দিন কয়েক আগেই মানুষের আকারে একটি বাদুড়ের ছবি ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়া জুড়ে। সোশ্যাল মিডিয়ায় ফের একটি বাদুড় ‘ঘুরে বেড়াচ্ছে’। এবার এটিকে দেখে নেটাগরিকরা রীতিমতো বিভ্রান্ত, এটি কেমন বাদুড় যার, মুখ একদম কুকুরের মতো।
এমনই একটি ছবি পোস্ট হয়েছে ইমোশনাল পেড্যান্ট নামে একটি ভেরিফায়েড টুইটার হ্যান্ডল থেকে। ছবিটি একটি বাদুড়ের। কিন্তু এই প্রকার বাদুড় যদি আগে না দেখে থাকেন তবে শুধু মুখটি দেখে আপনার মনে হবে এটি কোনও কুকুরের ছবি।
আসলে এটি এক প্রকার বাদুড় যাদের মুখটি সত্যিই এমন কুকুরের মতো দেখতে। এগুলির নাম ‘বুয়েটিকোফার্স এপলেট্টেড ফ্রুট ব্যাট’। এই বাদুড় আফ্রিকার আইভরি কোস্ট, ঘানা, গিনি, গিনি-বিসাউ, লাইবেরিয়া, নাইজেরিয়া, সেনেগাল এবং সিয়েরা লিওনে-র মতো দেশে দেখতে পাওয়া যায়।
বাদুড়ের এমন ছবি সামনে আসতেই তা ভাইরাল হয়ে যায়। ছবিটি ৩০ জুন পোস্ট করা হয়েছে ইমোশনাল পেড্যান্ট নামের ওই ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে। এখনও পর্যন্ত পোস্টটি প্রায় ২৪ হাজার লাইক পেয়েছে। রিটুইট হয়েছে প্রায় সাড়ে পাঁচ হাজার। তবে ভাইরাল হওয়া এই ছবিটিতে যে তারিখটি দেখা যাচ্ছে তা ২০০৯ সালের সাত ডিসেম্বরের।