Logo

গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু : মোহনগঞ্জে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

অনিন্দ্য বাংলা
বুধবার, মে ১৩, ২০২০
  • শেয়ার করুন

নেত্রকোনা প্রতিনিধি  :  বাসার কাজের মেয়ে মারুফা আক্তারকে(১৪) পরিকল্পিতভাবে হত্যার অভিযোগে জেলার বারহাট্টার সিংধা ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক শাহ্ মাহবুব মোর্শেদ কাঞ্চনকে সোমবার রাতে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় গৃহকর্মীর মা আকলিমা আক্তার বাদী হয়ে শাহ্ মাহবুব মোর্শেদ কাঞ্চনের বিরুদ্ধে সোমবার মোহনগঞ্জ থানায় মামলা করেন। পুলিশ মঙ্গলবার তাকে আদালতে পাঠিয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, জেলার বারহাট্টার সিংধা ইউনিয়নের চেয়ারম্যান কাঞ্চন তার পাশের বাড়ির দরিদ্র আলী আকবরের মেয়ে মারুফা আক্তারকে বছর দুয়েক পুর্বে (১৪) গৃহকর্মী হিসেবে তার মোহনগঞ্জের বাসায় নিয়ে আসেন। গৃহকর্মীর মা আকলিমা আক্তারকে ঢাকায় ছেলের বাসায় কাজ করার জন্য পাঠিয়ে দেন। গত ৯ মে বিকালে চেয়ারম্যানের বাসায় গৃহকর্মী কিশোরী মারুফা আক্তারের রহস্যজনক মৃত্যু হয়। বাসার পিছনে গাছের ডালে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়। এ ব্যাপারে মৃতের মা আকলিমা আক্তার বাদী হয়ে সোমবার বিকেলে ইউপি চেয়ারম্যান মাহবুব মোর্শেদ কাঞ্চন ও অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে নির্যাতন ও হত্যার অভিযোগে মোহনগঞ্জ থানায় মামলা করেন। রাতেই পুলিশ চেয়ারম্যান শাহ্ মাহবুব মুর্শেদ কাঞ্চনকে তার বাসা থেকে গ্রেপ্তার করে এবং মঙ্গলবার আদালতে পাঠায়।

মোহনগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান জানান, গৃহকর্মীকে হত্যার অভিযোগে মামলায় ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।