Logo

ঘরে থাকুন, খাবার পৌঁছে যাবে আপনার ঘরে : ডিসি মিজানুর রহমান

অনিন্দ্য বাংলা
বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক :  ঘরে থাকুন, খাবার পৌঁছে যাবে আপনার ঘরে। কর্মহীন ও অসহায় মানুষের কাছে খাবার পৌঁছে দেয়ার কাজটি সমন্বয় করছে ময়মনসিংহ জেলা প্রশাসন। সকলের সহায়তা ও পরামর্শ চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন ময়মনসিংহের সুযোগ্য জেলা প্রশাসক মিজানুর রহমান।  তার হুবুহু পোস্টটি নিচে দেয়া হলো।

ঘরে থাকুন, খাবার পৌঁছে যাবে আপনার ঘরে। কর্মহীন ও অসহায় মানুষের কাছে খাবার পৌঁছে দেয়ার কাজটি সমন্বয় করছে ময়মনসিংহ জেলা প্রশাসন। আমরা সকলের সহায়তা ও পরামর্শ চাই।

কমিউনিটি মডেলের চমৎকার একটি উদাহরণ তৈরি হলো আজ ময়মনসিংহ সিটি করপোরেশনের এক নম্বর ওয়ার্ডের জেলেপাড়া এলাকায়। স্বেচ্ছাসেবী একটি গ্রুপ আর্জেন্ট ওয়ান ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে ৫০ টি পরিবারের মধ্যে বিতরণ করা হলো প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী। স্বেচ্ছাসেবী গ্রুপটি ত্রাণ দিয়েছে ২০টি পরিবারকে ও জেলা প্রশাসন দিয়েছে ৩০ টি পরিবারকে। স্বেচ্ছাসেবী গ্রুপটি বাড়ি বাড়ি ঘুরে অসহায় ও কর্মহীন পরিবারের তালিকা তৈরি করেছে নিখুঁতভাবে। দ্বেততা পরিহার করার জন্য এটি অসাধারণ একটি বিষয়।

আমরা এ ধরনের কমিউনিটি উদ্যোগগুলোকে সহায়তা করতে চাই। আশাকরি সবাই এগিয়ে আসবে। তবে কেউ যেন চাঁদাবাজি না করে সেদিকে খেয়াল রাখতে হবে। মসজিদ, মন্দির বা ধর্মীয় উপাসনালয়ের কমিটিগুলো এ কাজে উদ্যোগী ভূমিকা গ্রহণ করতে হবে।

ময়মনসিংহ জেলা প্রশাসন ময়মনসিংহ জেলার ময়মনসিংহ সিটি কর্পোরেশন, সকল পৌরসভা ও সকল ইউনিয়ন-এ সরকারি সাহায্য উপ-বরাদ্দ প্রদান করেছে। এসকল প্রতিষ্ঠান খুব দ্রুত মানুষের ঘরে ঘরে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করছে। এছাড়া পুলিশ বিভাগ, জেলা পরিষদসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, স্বেচ্ছাসেবী সংগঠন ও অনলাইন গ্রুপসমূহ তাদের মতো করে তাদের জায়গা থেকে সহায়তা প্রদান করার চেষ্টা করছে। ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং বিভিন্ন ব্যবসায়িক গ্রুপ ইতোমধ্যে তাদের সহায়তা প্রদান কার্যক্রম শুরু করেছে। আমরা তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমরা সবাই মিলে অসহায় ও কর্মহীন মানুষদের পাশে দাঁড়াবো ইনশাআল্লাহ। আসুন, আমরা সকলে একত্রিতভাবে সমন্বিত কার্যক্রম পরিচালনা করি। সকলকে ধন্যবাদ।

এমন মহতী উদ্যোগ সময়ের চাহিদায় আলোকিত করেছে গোটা জেলাকে। সাহসিকতা ও নির্ভীক মনন মানসে তিনি সকলের কাছে পৌছেছেন খুব দ্রুত। ময়মনসিংহ জেলার ইতিহাসে তিনি স্মরণীয় বরণীয় হয়ে থাকবেন সকলের হৃদয়ে। বিগত সময়ের কর্মক্ষেত্রগুলোতে তিনি যেসব জেলায় কাজ করেছেন সেখানেও সুনামের সাথে স্বাক্ষর রেখেছেন। চলমান করোনা পরিস্থিতিতে সারা বিশ্ব তথা বাংলাদেশে অঘোষিত লকডাউনের কারণে খেটে খাওয়া হত দরিদ্রদের মুখে হাসি ফোটাতে পাশে দাঁড়িয়েছেন তিনি। তাঁর এই মহতী উদ্যোগকে জেলাবাসী স্বাগত জানিয়েছেন।