Logo

চলচ্চিত্রাভিনেতা রানা হামিদের ইন্তেকাল

অনিন্দ্য বাংলা
রবিবার, মে ১০, ২০২০
  • শেয়ার করুন

নেত্রকোনা প্রতিনিধি : কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির সাবেক সহ-সম্পাদক ও চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক, পরিচালক রানা হামিদ মারা (৬০) শনিবার রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি নেত্রকোনা সদর উপজেলার সদর সাতবড়িকান্দা গ্রামের ফুলু মিয়ার ছেলে।

রানা হামিদ দীর্ঘদিন ধরে কিডনী রোগে ভোগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী, সহকর্মী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে জেলায় দলীয় নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। সকাল ১১টায় নেত্রকোনা সদর উপজেলার কাইলাটী ইউনিয়নের সাতবড়িকান্দা গ্রামের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।

শিল্পী সমিতির সদস্য ও এফডিসি’র সাবেক পরিচালক রানা হামিদ বেশকিছু চলচ্চিত্র নির্মাণ করেছিলেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘মাসুদ রানা এখন ঢাকায়’ এবং ‘ঢাকার রানী’।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি রানা হামিদের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে প্রয়াত রানা হামিদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।