Logo

ত্রাণ বিতরণে অনিয়ম হলেই কঠোর ব্যবস্থা: বিভাগীয় কমিশনার

অনিন্দ্য বাংলা
বুধবার, এপ্রিল ১৫, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক : করোনা সংকট মোকাবিলা ও সচেতনতায় মাঠ প্রশাসনের কমকর্তাদের অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে হবে মানবিক ও দায়িত্বশীল আচরণের মাধ্যমে। পাশাপাশি ত্রাণ বিতরণ সহায়তা অব্যাহত রাখতে হবে।

অনিন্দ্যবাংলা ডটকমের সাথে এক সাক্ষাতকারে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি বলেন,  ত্রাণ বিতরণ কার্যক্রমে কোন প্রকার অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেলেই কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয় সরকারের অনুমোদন নিয়ে বিভাগীয় মোবাইল কোর্ট পরিচালনা শুরু করেছে। এই কার্যক্রমের আওতায় বিভাগের বিভিন্ন স্থানে সামজিক দূরত্ব বজায় রাখা, আইন বহির্ভূত কার্যক্রম নিরোধ করা, অনিয়ম ও  জনসচেতনসা সৃষ্টিতে কাজ করে যাচ্ছে।

বিভাগের সকল স্বাস্থ্যকেন্দ্র, হাসপাতাল, জরুরী বিভাগ খোলা রেখে চিকিৎসা কার্যক্রম অব্যাহত রাখার তাগিদ দিয়েছেন। সেই সাথে জরুরী প্রয়োজনে অ্যাম্বুলেন্স ও পরিবহণ ব্যবস্থা আরো জোরদার করার নির্দেশনা দিয়েছেন।

এছাড়াও সামাজিক দূরত্ব বজায় রাখতে হাটবাজারগুলো অস্থায়ীভাবে খোলা মাঠে বসানোর দিক নির্দেশনা দিয়েছেন খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি

এই সংকটকালীন সময়ে মানুষের পাশে দাঁড়নোর জন্য সরকারী প্রতিষ্ঠানের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠান ও এনজিওদেরকেও  আহবান জানান তিনি। 

এই ছাড়াও সমাজের বিত্তবান ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিজ নিজ সামর্থানুযায়ী অসহায়দের পাশে দাঁড়ানোর অনুরোধ জানিয়েছেন।