Logo

নেত্রকোনায় নতুন পুলিশ সুপার ফয়েজ আহমেদ’র যোগদান

অনিন্দ্য বাংলা
বুধবার, আগস্ট ২৪, ২০২২
  • শেয়ার করুন

নেত্রকোণা প্রতিনিধি :  নেত্রকোনায় নতুন পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ যোগদান করেছেন। জেলার সদ্য বিদায়ী পুলিশ সুপার, মোঃ আকবর আলী মুন্সী’র নিকট থেকে সোমবার বিকালে দায়িত্ব বুঝে নেন মোঃ ফয়েজ আহমেদ।

মোঃ ফয়েজ আহমেদ ১৯৭৯ সালে ৩১ ডিসেম্বর বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার আমবৌলা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৯৫ সালে খুলনা পাবলিক কলেজ থেকে এসএসসি এবং ১৯৯৭ সালে একই প্রতিষ্ঠান থেকে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সাথে পাশ করেন। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে ২০০৩ সালে বিএসএস (সম্মান) এবং ২০০৪ সালে এমএসএস ডিগ্রি লাভ করেন। তিঁনি ২০০৬ সালে ২৫ তম বিসিএস পুলিশ ক্যাডার হিসেবে চাকরিতে যোগদান করেন। দীর্ঘ ১৫ বছর চাকরি জীবনে তিনি বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স-ঢাকা ও খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি), জাতিসংঘ শান্তিরক্ষা মিশন (আইভরি কোস্ট), যশোর, পটুয়াখালী, পিরোজপুর, বরিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয় এবং স্পেশাল ব্রাঞ্চ (এসবি), ঢাকায় কর্মরত ছিলেন।

২০১৮ সালে তিনি বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রাপ্ত বৃত্তি নিয়ে যুক্তরাজ্যের University of Leicester থেকে MSc in Terrorism, Security and Policing ডিগ্রি লাভ করেন। কর্মজীবনে তিঁনি যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, সুইজারল্যান্ড, ইতালি, বেলজিয়াম, অস্ট্রিয়া ও সৌদি আরব ভ্রমণ করেন। ১৫ তম Fiscal Economics and Economic Management (FEEM) এবং কনস্টেবল ও এএসআইগণের এমসিকিউ এবং লিখিত পরীক্ষার সহায়িকা “সোপান পুলিশ সারগ্রন্থ” সম্পাদনা করেন। মোঃ ফয়েজ আহমেদ সাংগঠনিক কাজে অত্যন্ত সক্রিয় এবং দক্ষ একজন পুলিশ কর্মকর্তা। BCS Officers Association of Barisal Division (BOAB) এর তিঁনি প্রতিষ্ঠাতা এবং ২০১৭ সাল থেকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। Dhaka University Economics Department-1997/98 (DUECO97) এর অন্যতম উদ্যোক্তা এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত। খুলনা পাবলিক কলেজ এ্যালামনাই এসোসিয়েশনের তিঁনি যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। আগৈলঝাড়া গ্রাজুয়েট ক্লাব (AGC) এর তিনি অন্যতম উদ্যোক্তা হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

মোঃ ফয়েজ আহমেদ ব্যক্তিগত জীবনে বিবাহিত ও দুই কন্যা সন্তানের জনক। নতুন পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ তাঁর উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনসহ জেলার সার্বিক আইনশৃঙ্খলা সুষ্ঠু-স্বাভাবিক রাখার লক্ষ্যে সংশ্লিষ্ট সকল সহকর্মী, অংশীজন ও নেত্রকোনাবাসীর নিকট অব্যাহত সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্য যে, জেলার সদ্য বিদায়ী পুলিশ সুপার মোঃ আকবর আলী মুন্সী, নেত্রকোনায় তাঁর ৩ বছর কর্মজীবনে পুলিশের প্রতিটি ইউনিটে ব্যাপক উন্নয়ন করেছেন। সততা, মেধা ও পরিশ্রম দিয়ে আইনশৃঙ্খলা উন্নয়নের সফলতার স্বাক্ষর রেখে গেছেন। তিঁনি পাবনা জেলার পুলিশ সুপার হিসেবে সদ্য যোগদান করেছেন।