Logo

পিডিবির  লাইনম্যানকে বদলি করায় কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা সংবাদ 

অনিন্দ্য বাংলা
সোমবার, এপ্রিল ১৭, ২০২৩
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক : ময়মনসিংহে পিডিবির কর্মচারীকে বদলী করায় পিডিবির নির্বাহী প্রকৌশলী বিরুদ্ধে মিথ্যা অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশ করিয়েছেন লাইনম্যান-বি মুখলেসুর রহমান।

অফিস সূত্রে জানা যায়, লাইনম্যান-বি মুখলেসুর রহমান কিশোরগঞ্জ বিদ্যুৎ অফিসে একনাগারে ৩০ বছর চাকুরী করে আসছেন। সম্প্রতি তাকে সরকারী বিধিমোতাবেক ময়মনসিংহের গৌরীপুর বিদ্যুৎ অফিসে বদলী করা হয়েছে।

মুখলেসুর রহমানকে কিশোরগঞ্জ স্টেশন থেকে ময়মনসিংহের গৌরীপুর বিদ্যুৎ অফিসে বদলি করায় তিনি ক্ষোভের বশবর্তী হয়ে পিডিপির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বিরুদ্ধে সাংবাদিক দিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করিয়েছেন।

এ বিষয়ে লাইনম্যান-বি মুখলেসুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন যে,আরো অনেক কর্মচারী রয়েছে যারা ৩০/৩৫ বছর ধরে একই স্টেশনে কাজ করে যাচ্ছে, এমনকি কেউ কেউ একই স্টেশন থেকে  অবসরেও গিয়েছেন। আমার চাকরির মাত্র কয়েক বছর বাকী  আছে! শেষ মুহূর্তে কেন আমাকে বদলি করা হলো? আমি মনে করি এই বকেয়া  বিলের টাকা নির্বাহী প্রকৌশলী মোঃ সালাউদ্দিন ব্যাংকে জমা না দিয়ে নিজে আত্মসাৎ করেছেন।  তাই আমি নির্বাহী প্রকৌশলী সালাউদ্দিন রাষ্ট্রের টাকা আত্মসাৎ করেছেন মর্মে পিডিবির বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছি।

‌‍কিশোরগঞ্জ জেলা পিডিবির নির্বাহী প্রকৌশলী বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ-’ এই শিরোনামে মোখলেসুর রহমান বিভিন্ন পত্রপত্রিকায় রিপোর্ট করিয়েছেন। কিশোরগঞ্জ জেলা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রকৌশলী মোঃ সালাউদ্দিনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে অভিযোগকারী মোখলেসুর রহমান বলেন মোঃ শহিদুল ইসলাম পিতা মৃত মতিউর রহমান যাহার বিদ্যুৎ হিসাব নং ১৩২৫৪, বই নং বি-২৯ ওয়াক নং ১৮৮০,কনজুমার নং ৭০৬০১৫৭৮ মিটার নং ১৫৭৪১৬ এই গ্রাহকের সর্বমোট বিদ্যুৎ বিল হয়েছে ৭ লাখ ৪৫ হাজার ৫৮২ টাকা। বিলটি পরিশোধের শেষ তারিখ ছিল ২০/০৭/২০২২।

এ বিষয়ে প্রকৌশলী মোঃ সালাহ উদ্দিন বলেন, মোখলেছুর রহমানকে বদলী করায় সে ক্ষুব্ধ হয়ে আমার বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে এসব মিথ্যা অভিযোগ করেছে। বাস্তবে এসব অভিযোগের কোন ভিত্তি নেই। তিনি আরো বলেন, সরকারের রাজস্বের অর্থ ব্যাংকের নিরাপদ একাউন্টে জমা রয়েছে এবং পিডিবির অনলাইন সার্ভাসে সংরক্ষিত রয়েছে যা ডকুমেন্টস প্রমাণ করছে। এ বিষয়কে কেন্দ্র করে বিভিন্ন পত্রিকায় মিথ্যা বানোয়াট ভিত্তিহীন রিপোর্ট করিয়েছেন লাইনম্যান মোখলেছুর রহমান। শুধু তাই না,  মোখলেসুর রহমান লাইনম্যান ইয়াকুব আলী, নূরুল হক, ইলেক্ট্রিশিয়ান আলাউদ্দিন, ফোরম্যান আব্দুল আওয়াল, গাড়ি চালক আসাদুজ্জামান, ব্ল্যাক স্মিথ বজলুল কাদের ভূঞার নেতৃত্বে বিরাট সিন্ডিকেট গড়ে তুলেছে । এই সিন্ডিকেট অনেক গ্রাহককে হয়রানী করে বলে অভিযোগ রয়েছে।

এই বিষয়ে নির্বাহী প্রকৌশলী মোঃ সালাহ উদ্দিন বলেন,  বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড একটি স্বনামধন্য গুরুত্বপূর্ণ রাস্ট্রীয় প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ তথ্য প্রকাশ করা রাষ্ট্রদোহীতার সামিল। বদলী একটি অফিসিয়াল সাধারণ প্রক্রিয়া। এতে কারো ব্যক্তিগত ক্ষোভ ও আক্রোশ প্রকাশ করার সুযোগ নেই।  তিনি যেসব তথ্যের অবতারণা করে প্রিন্ট মিডিয়ায় মিথ্যা প্রকাশ করিয়েছেন, সেগুলোর বাস্তবে কোন প্রমাণ পাওয়া যায়নি। ভিত্তিহীন, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত ও মিথ্যা অভিযোগ দিয়ে রিপোর্ট  করানো হয়েছে; যা পিডিবির ইমেজকে ক্ষুন্ন করেছে।  `আপনাকে যেসব ডকুমেন্টস  দিয়েছি সেগুলো  প্রমাণ করে যে, লাইনম্যান মোখলেসুর রহমানের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

তিনি আরও বলেন, লাইনম্যান-বি মোখলেসুর রহমানের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার মাধ্যমে তাকে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা উচিৎ বলে আমি মনে করি।”