Logo

মুক্তাগাছা চিকিৎসককে মারধরের অভিযোগে ৫ যুবলীগ নেতা গ্রেফতার

অনিন্দ্য বাংলা
বুধবার, জুলাই ৭, ২০২১
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক: মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ইমার্জেন্সী চিকিৎসক ডাঃ এএইচএম সালেকিন মামুন লাি তের ঘটনায় উপজেলা যুবলীগ সভাপতি মোঃ মাহবুবুল আলম মনি(৩৮) সহ ৫ জন গ্রেফতার করে ডিবি ও মুক্তাগাছা থানা পুলিশ। লাঞ্ছনার প্রতিবাদে ডাক্তাররা মুক্তাগাছা হাসপাতালে দুই ঘন্টা কর্মবিরতি ও মানববন্ধন পালন করে।

জানা যায়, মঙ্গলবার বেলা ১টা ৫৫ মিনিটে মুক্তাগাছা উপজেলা যুবলীগ সভাপতি মাহাবুবুল আলম মনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ইমার্জেন্সী চিকিৎসক ডাঃ এএইচএম সালেকিন মামুন কে মোবাইল ফোনে তার মায়ের করোনা টেষ্টের জন্য একজন লোক পাঠাতে বলেন। ডাঃ সালেকিন জানান, আপাতত বাসায়গিয়ে স্যাম্পল সংগ্রহ বন্ধ রয়েছে, আপনার মাকে হাসপাতালে পঠিয়ে স্যাম্পল দেন। একথা বললে মনি ফোন কেটে দিয়ে ১০মিনিটের মধ্যে ৮/১০ জনের দলবলসহ মনি নিজে হাসপাতালে হাজির হয়ে ইমারজেন্সি মেডিকেল অফিসারের কক্ষে ঢুকে দরজা বন্ধ করে তাকে অশ্লীল ভাষায় গালালসহ কিল ঘুষি, চড় থাপ্পরসহ ব্যাপক মারধর করেন। পরে হাসপাতালে কর্মরত স্টাফরা এসে ডাক্তারকে উদ্ধার করেন। এঘটনার পরপরই ডাক্তাররা জরুরি বৈঠক করে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ইমারজেন্সি মেডিকেল অফিসার এএইচএম সালেকিন মামুন বাদি হয়ে মুক্তাগাছা থানায় -০৪(৭)২০২১ নং মামলা দায়ের করা হয়।
৭ জুলাই রাত পৌনে ২ টায় পুলিশ মোঃ মাহবুবুল আলম মনি(৩৮)কে শহরস্থ তার নিজ বাসা থেকে গ্রেফতার করে।

পরবর্তীতে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তার সহযোগি যুবলীগ নেতা মোঃ কামরুজ্জামান (৩৫) পিতা- মোঃ আবুল মনসুর সরকার নন্দীবাড়ী, জাহিদুল ইসলাম জুয়েল (৩৫) পিতা- হাবিবুর রহমান হবি গ্রাম- চন্ডিমন্ডপ, রানা দে (২৭) পিতা- দিলীপ দে গ্রাম লাঙ্গুলিয়া ও রাকিব হোসেন শরীফ(২৬) পিতা- লিটন মিয়া গ্রাম নন্দীবাড়ী সর্ব উপজেলা মুক্তাগাছাকে গ্রেফতার করে ডিবি ও মুক্তাগাছা থানা পুলিশ।

ডাক্তার নাজেহাল হওয়ার ঘটনায় গতকাল বুধবার ময়মনসিংহ সিভিল সার্জন ডাঃ মোঃ নজরুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন ডাঃ পরীক্ষিত পাল মুক্তাগাছা হাসপাতালে এসে হাসপাতালে কর্মরত ডাক্তারদের সাথে মিটিং করেন। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত কর্ম বিরতি শেষে তারা কর্মস্থলে যোগদান করেন। গ্রেফতারকৃত মাহাবুবুল আলম মনি সহ পাঁচ জনকে বুধবার আদালতে সোপর্দ করেছে থানা পুলিশ।

এদিকে ডাক্তার লাি ত হওয়ার ঘটনায় ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কপপ্লেক্সে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডাঃ সালেহীনকে মঙ্গলবার দুপুরে দুস্কৃতিকারী কর্তৃক হামলার শিকার এবং শারীরিকভাবে লাি ত হন। এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভেফুসে উঠছে চিকিৎসক সমাজ।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ), ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ডাঃ মতিউর রহমান ভূইয়া ও সাধারণ সম্পাদক ও ডাঃ এইচ এ গোলন্দাজ তারা এক বিবৃতিতে বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে দলের প্রভাব খাটিয়ে কারো হামলা-মারধর ও মাস্তানিসহ কোনো অন্যায় অপরাধ করার সুযোগ নেই। মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কপপ্লেক্সে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডাঃ সালেহীনকে মারধর ঘটনার সাথে জড়িতদের দ্রæত গ্রেফতার করায় ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি, পুলিশ সুপার, ওসি ডিবি ও মুক্তাগাছা থানার ওসিকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞাতা জানান।

বিবৃতিতে তারা আরো বলেন জীবণের ঝুঁকি নিয়ে চিকিৎসকরা করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে এমনিতেই নানা টেনশনে থাকছেন তাই জেলাসহ প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের প্রয়োজনীয় নিরাপত্তা দেয়ার আহবান জানান চিকিৎসক নেতৃবৃন্দ।