Logo

মোহনগঞ্জে পারিবারিক উদ্যোগে হত দরিদ্রদের মাঝে জরুরি খাদ্য সামগ্রী বিতরণ

অনিন্দ্য বাংলা
বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক :  মোহনগঞ্জে পারিবারিক উদ্যোগে মোহনগঞ্জ পৌর শহরের বার্ত্তারগাতী এলাকায় দরিদ্রদের মাঝে জরুরি পণ্য ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন মরহুম আব্দুল মমিন আহম্মদের (অবঃ দারোগা) পরিবার।

১ এপ্রিল বুধবার বিকেলে মরহুমের তিন পুত্র মো. আসাদুজ্জামান, মো. কামরুজ্জামান ও মো. সালেকুজ্জামানের অর্থায়নে এসব পণ্য সামগ্রি বিতরণ করেন জ্যেষ্ঠ পুত্র মো. আসাদুজ্জামান ও দ্বিতীয় পুত্র মোঃ কামরুজ্জামান । একান্ত পারিবারিক উদ্যোগে ২য় কিস্তিতে নিজ এলাকার হতদরিদ্র ৬০ টি পরিবারের মধ্যে বিতরণকৃত পণ্য সামগ্রির মধ্যে রয়েছে চাল, সয়াবিন তেল, আলু, আটা, মাস্ক, স্যানিটাইজার ও জীবাণুনাশক সাবান ইত্যাদি। এ সময় উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রনেতা তাজুল ইসলাম সহ অন্যান্য।

এ ব্যাপারে মোহনগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা দেশের বিত্তবানদের গরীব দুঃখির পাশে দাড়ানোর নির্দেশ দিয়েছেন। সেই প্রেক্ষিত মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব, বিমান পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান হাওর পুত্র জনাব সাজ্জাদুল হাসান এর নির্দেশে গরীব-দুঃখির পাশে দাঁড়ানোর এই ক্ষুদ্র প্রয়াস আমরা চালিয়ে যাবো ইনশাআল্লাহ ।

বিশ্বব্যাপী আজ ভয়াল থাবা বিস্তার করেছে মরণঘাতী করোনাভাইরাস। বিভিন্ন দেশের ন্যায় বাংলাদেশেও এই মরণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রোধে নেওয়া হয়েছে নানা পদক্ষেপ।  ইতিমধ্যেই দ্বিতীয় বারের মতো সাধারণ ছুটি বর্ধিত হয়ে ১১ এপ্রিল পর্যন্ত ঘোষণা করা হয়েছে সারাদেশে। অবাধে বাইরে চলাচল কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে এবং সকলকে ঘরে অবস্থান করে সর্বাবস্থায় সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এমতাবস্থায় সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে দেশের খেটে খাওয়া গরীব শ্রেণির মানুষগুলো। তারা যেতে পারছেনা নিজ নিজ কর্মস্থলে। দৈনিক আয় দিয়ে যাদের কোনরকমে সংসার চলে, তারা আয় না করতে পারায় কিনতে পারছেনা চাল ডালসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র। দেশের এমন ক্রান্তিলগ্নে গরীব অসহায় মানুষদের পাশে দাঁড়ানোয় সর্বমহলে প্রশংসিত হচ্ছে এই পরিবারটি।