Logo

ময়মনসিংহের তারাকান্দায় ৫ জন করোনায় আক্রান্ত !

অনিন্দ্যবাংলা
বৃহস্পতিবার, মে ২১, ২০২০
  • শেয়ার করুন

তারাকান্দা প্রতিনিধি :  ময়মনসিংহের তারাকান্দা কোদালিয়া ও সুবলিয়াপাড়াসহ ৫ জন করোনায় আক্রান্ত। তাদের শরীরে কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে।তারাকান্দা উপ-স্বাস্থ্য কেন্দ্রের ডাক্তার তারেক হাসান সৈকত আক্রান্ত রোগিদের কোয়ারেন্টাইন ও আইসোলেশন প্রক্রিয়া সম্পন্ন করতে রোগিদের বাড়িতে গেছেন।

উল্লেখ্য যে, ক’দিন আগে সুবলিয়া পাড়ার সাদেকুর রহমান(৩২) ঢাকার সাভার হতে কোভিড-১৯ এর সিনট্রম নিয়ে পালিয়ে এলাকায় আসে এবং আত্মগোপনে থাকে, লোকজন জানতে পেরে পরবর্তীতে পরীক্ষার জন্য ময়মনসিংহের এস,কে হাসপাতালে যায়।  সেখান থেকেও সে কৌশলে পালিয়ে বাড়িতে চলে আসে। তার পরীক্ষার ফলাফল পজিটিভ এলে প্রশাসন তাকে বাড়িতেই আইসোলেশন এর ব্যবস্থা করে লাল পতাকা টানিয়ে দেয়। সেই সাথে আশপাশের ৮ বাড়িও লকডাউন করে। তার সহচার্যে আসা বাড়ির অন্যদের আলামত সংগ্রহের মাধ্যমে পরীক্ষা করতে দিলে আজ ৩জন করোনা পজেটিভ হয়। তাদের গ্রামের পাশের গ্রাম কোদালিয়ার নেকবর আলি (৬২ )ক’দিন আগে করোনার আলামত নিয়ে মারা যায়, কিন্তু সাধারণ  মৃত্যুর কথা ভেবে জানাযা পড়িয়ে কবর দেওয়া হয়। পরবর্তীতে প্রশাসন তার কথা জানতে পেরে তার সেবাদানকারি বৌ ও ছেলে সহ অন্যদের পরীক্ষা করালে মৃত ব্যাক্তি স্ত্রী ও ছেলের করোনা পজেটিভ হয়।
এনিয়ে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে। উপজেলা নির্বাহী অফিসার, মেডিকেল অফিসার ও থানার অফিসার ইনচার্জ সার্বক্ষণিক তাদারকি করছেন। আগামীকাল হতে পুরো ইউনিয়নে লকডাউন করে দেওয়া হবে। কামারিয়া ইউনিয়নটি আমাদের মাননীয় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এম,পি মহোদয়ের নিজ ইউনিয়ন। তিনিও প্রশাসনকে সার্বক্ষণিক নজরদারি জোরদার করতে নির্দেশনা প্রদান করেছেন।