Logo

ময়মনসিংহে করোনা ভাইরাস সংক্রমণের সর্বশেষ পরিস্থিতি

অনিন্দ্য বাংলা
শুক্রবার, এপ্রিল ১০, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক :  নেত্রকোনায় দুইজন করোনাভাইরাসে আক্রান্ত রোগীসহ ময়মনসিংহ বিভাগে সর্বমোট রোগীর সংখ্যা এখন ১৪ জন। ময়মনসিংহে তিনজন, শেরপুরে পাঁচজন, জামালপুরে চারজন ও সর্বশেষ নেত্রকোণায় আক্রান্ত হয়েছেন দুইজন। অনিন্দ্যবাংলাকে রাত নয়টায় বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: মো: আবুল কাশেম।

নেত্রকোনা সিভিল সার্জন ডা. মো. তাজুল ইসলাম খান ও জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, নেত্রকোণা জেলায় এই প্রথম দুইজন করোনায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্য একজন খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স ও অপরজন সদর উপজেলার দলপা গ্রামের। দলপা গ্রামের ওই ব্যক্তি ঢাকা থেকে কয়েক দিন আগে বাড়ি এসেছেন। জ্বর, সর্দি ও শ্বাসকস্ট থাকায় বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে পাঠানো হয়। দুইজনেই নিজ নিজ বাড়িতে আছেন। পুলিশ দলপা গ্রাম ও খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করে দিয়েছে।

শুক্রবার ময়মনসিংহ মেডিকল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে চার জেলা থেকে আগত ৭৮জনের নমুনা পরীক্ষা করে ৪জনের পজিটিভ পাওয়া গেছে,  এরমধ্যে এই প্রথম নেত্রকোনা জেলায় দু্ইজন ও শেরপুরে একজন আক্রান্ত হয়েছেন বলে ময়মনসিংহের সিভিল সাজন এবিএম মসিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।