Logo

ময়মনসিংহে জেলা জামাতের সেক্রেটারীসহ গ্রেফতার ৩৭

অনিন্দ্য বাংলা
রবিবার, অক্টোবর ২৩, ২০২২
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা :  ময়মনসিংহে নাশকতা ও অরাজক পরিস্থিতির চেষ্ঠাসহ বিভিন্ন অপরাধের দায়ে ৩৭ জনকে গ্রেফতার করেছে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানা। রবিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় পৃথক অভিযানে তাদেরকে গ্রেফতার করে পুলিশ।
ওসি শাহ কামাল আকন্দ জানান, অরাজকতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও বড় ধরণের নাশকতা চালাতে জামাতে ইসলামী আবারো মাঠে নেমেছে। গত শনিবার জেলা জামাতের সেক্রেটারী মোঃ মোজাম্মেল হক আকন্দের নেতৃত্বে ২৫ জনের একটি গ্রুপ নগরীতে নাশকতার লক্ষ্যে গোপন বৈঠককালে পুলিশ ১৯ জামাত নেতাকর্মীকে গ্রেফতার করে।
তিনি আরো জানান, ময়মনসিংহে আইন শৃংখলা পরিস্থিতি অতীতের যে কোন সময়ের অনেক ভাল। মানুষ নিরাপদে চলাচল ও বসবাস করছে। এই পরিস্থিতিতে ময়মনসিংহকে উত্তপ্ত করে তুলতে এবং মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নিত করতে জামাত ইসলামি বড় ধরণের নাশকতার পরিকল্পনা করে আসছে। এই অবস্থায় পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা’র নির্দেশে কোতোয়ালি মডেল থানা পুলিশ কঠোর নজরদারি রেখেছে। ওসি শাহ কামাল আকন্দ আরো বলেন, নাশকতাকারী যে দলের কিংবা যত ক্ষমতাধর হোক না কেন তাদেরকে ছাড় দেয়া হবেনা। আইন শৃংখলা নিয়ন্ত্রণে তাদেরকে আইনের আওতায় আনা হবে।
শনিবার জেলা জামাতের সেক্রেটারী মোজাম্মেল হকের নেতৃত্বে জামাতের একটি বিশাল চক্র ময়মনসিংহে বড় ধরণের নাশকতা ও ময়মনসিংহকে অস্থির করে তুলতে চরপাড়া এলাকায় বৈঠক করে। খবর পেয়ে শনিবার রাতে কোতোয়ালী পুলিশ অভিযান চালিয়ে ১৯ জামাত নেতাকর্মীকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলো, জেলা জামাতের সেক্রেটারী মাওলানা মোজাম্মেল হক, ওসমান গনি, আজিজুর রহমান, ফেরদৌস আলম, মোঃ আল আমিন, দেলোয়ার হোসেন কুদ্দুস, মোঃ তাজুল ইসলাম, মোঃ আসাদুজ্জামান, মোঃ শাহিন খান, মাহমুদুল হাসান শাহিন, মাহাবুবুল হাকিম, মোঃ মেহেদী হাসান, সারোয়ার হোসেন, মোঃ আলমগীর হোসেন, মোঃ নাফিজ, মোঃ আবু হানিফ, ফজলুল করিম ফারুকী, শেখ আহমেদ আফিফা ও মোঃ নুরুল হক। এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানায় মামলা ৮১, তাং ২৩/১০/২০২২, ধারা বিশেষ ক্ষমতা আইনের ১৫/৩ তৎসহ ১৪৩/১৪৭/১৪৮/১৪৯/ ৩৫৩ প্যানাল কোড দায়ের হয়েছে। রবিবার ৫ দিনের রিমান্ড চেয়ে তাদেরকে আদালতে পাঠিয়েছে পুলিশ।
এছাড়া এসআই হাবিবুর রহমানের নেতৃত্বে একটি টীম মোঃ মাসুদ রানা, এসআই উমর ফারুকের নেতৃত্বে একটি টীম আকুয়া বোর্ডঘর এলাকা থেকে ডাকাতির চেষ্টাকালে মোঃ সজিব মিয়া, জীবন, এসআই আমিনুল ইসলামের নেতৃত্বে একটি টীম মাকমুদুল মামুন, আক্রামুল, এমদাদুল, ১নং পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই আনোয়ার হোসেনের নেতৃত্বে একটি টীম পাটগুদাম থেকে মাদক মামলার আসামী মোঃ মন্টু ওরফে ইমনকে ২০ পিচ ইয়াবাসহ, ৩ নং ফাড়ির এসআই এসআই দেবাশীষ সাহা রাজ্জাক, জাহিদুল ইসলাম এবং এএস্আই মিজানুর রহমান পাটগুদাম বাস টার্মিনাল থেকে ইলিয়াছ ওরফে রিয়াজকে গ্রেফতার করে।
এসআই কামরুল হাসান, আনিছুর রহমান, এএসআই রফিক, বিল্লাল, ছামিউল হক, সুজন চন্দ্র সাহা, এএসআই মিজান পৃথকভাবে অভিযান চালিয়ে পরোয়ানাভুক্ত আরো ৭ জনকে গ্রেফতার করে। তারা হলো, নাদিম, গোলাম মোস্তফা ওরফে কবির, মোঃ সবুজ, রনি মিয়া, রানা, মাওলানা মোজাম্মেল হক আকন্দ, কাজী বাবুল খসরু ওরফে জাপানী বাবুল ও মোঃ মনির হোসেন। এদের মাঝে একই ব্যক্তির নামে একাধিক মামলা/ওয়ারেন্ট রয়েছে বলে পুলিশ জানায়। রবিবার তাদেরকে আদালতে পাঠিয়েছে পুলিশ।