Logo

ময়মনসিংহে মেয়রের ব্যক্তিগত সহায়তা পেলেন ২০ হাজার মানুষ

অনিন্দ্য বাংলা
সোমবার, এপ্রিল ২০, ২০২০
  • শেয়ার করুন

ময়মনসিংহে মেয়রের ব্যক্তিগত সহায়তা পেলেন ২০ হাজার মানুষ।

করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ইকরামুল হক টিটু সিটি করপোরেশনের পাশাপাশি তার ব্যক্তিগত উদ্যোগে দিনমজুর, বস্তির দুস্থ, পত্রিকার হকারসহ কর্মহীন বিভিন্ন শ্রেণি-পেশার ২০ সহস্রাধিক মানুষকে মানবিক সহায়তা (খাদ্যসামগ্রী) প্রদান করছেন। জীবনের ঝুঁকি নিয়ে রাতের আঁধারে নিজের গাড়িতে করে বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন তিনি। সর্বশেষ গত শনিবার রাতেও শহরের বিভিন্ন বস্তিতে খাদ্যসামগ্রী বিতরণ করেন মেয়র। সরকারি নির্দেশনা মতে, সামাজিক দূরত্ব বজায় রেখে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, লবণ, সাবান ও হ্যান্ড সেনিটাইজার।

এ প্রসঙ্গে মেয়র ইকরামুল হক টিটু বলেন, ময়মনসিংহ নগরীর একজন মানুষও না খেয়ে থাকবে না। সেই লক্ষ্যে দিনরাত কাজ করে যাচ্ছি। আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতসহ বিশ্বের কোথাও সরকারিভাবে এমন করে খাদ্যশস্য সহায়তা দেওয়া হচ্ছে না। একমাত্র প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বাংলাদেশের হাজার হাজার অসহায়, দিনমজুর, কর্মহীন, দিনে এনে দিনে খাওয়া মানুষের পাশে খাদ্যশস্য পৌঁছে দেওয়া হচ্ছে।

মেয়র আরও বলেন, ব্যক্তিগত উদ্যোগে কর্মহীন দিনমজুর, অসহায়, বয়োবৃদ্ধ, প্রতিবন্ধী ও নতুন করে বেকার হয়ে পড়াদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে সিটির বিভিন্ন ওয়ার্ডে কার্যক্রম চলমান রয়েছে। যেসব ব্যক্তি করোনা দুর্যোগকালীন সহযোগিতা পাওয়ার যোগ্য, আমরা আন্তরিকভাবে তাদের কাছে কিংবা ঘরে ঘরে এই সহায়তা পৌঁছে দিচ্ছি। এর পরও বলবÑ আপনারা নিজ ঘরে থাকুন, নিরাপদে থাকুন। আমাদের এই কার্যক্রমকে সহযোগিতা করুন। অযথা কেউ ঘোরাফেরা করবেন না, নিজের পরিবারের এবং দেশের মানুষকে বিপদের দিকে ঠেলে দেবেন না।

শনিবার দিনব্যাপী নগরীর কালীবাড়ি রোডের প্রিমিয়ার আইডিয়াল (প্রি-ক্যাডেট) হাইস্কুলে ৩ হাজার ৬০০ পরিবারের মাঝে খাদ্যশস্য সহায়তা বিতরণ করা হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর ফারুক হাসান, শীতল সরকার, দেলোয়ার হোসেন, আনিসুর রহমান, সংরক্ষিত কাউন্সিলর হামিদা পারভীন, রোকেয়া হোসেন, মেডিক্যাল অফিসার ডা. এইচকে দেবনাথ, স্বাস্থ্য ও স্যানিটারিবিষয়ক কর্মকর্তা দীপক মজুমদার, চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি শংকর সাহা প্রমুখ।

এর আগে শুক্রবার নগরীর বিপিন পার্কে পত্রিকার হকারসহ বিভিন্ন দুস্থ পেশাজীবী শ্রমিক সংগঠনের কর্মহীন সাড়ে তিন হাজার মানুষের মাঝে খাদ্য বিতরণ করেন মেয়র।

সৌজন্যেঃঃ আমাদের সময়