Logo

শম্ভুগঞ্জ বেদে বস্তিতে পুলিশ সুপারের খাদ্যসামগ্রী বিতরণ

অনিন্দ্য বাংলা
বুধবার, এপ্রিল ১, ২০২০
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা বাংলা ডেস্ক :

করোনা ভাইরাস সংকটে সারাদেশ যখন অচল-স্থবির, তখন দুবেলা খাবার সংস্থানের দুশ্চিন্তায় দিন কাটছে নিম্ন আয়ের মানুষ ভাসমান বেদে সম্প্রদায়ের। এমন খবর শুনে নিজেদের ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নেন ময়মনসিংহের সুযোগ্য পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান।

গত মঙ্গলবার বিকালে শম্ভুগঞ্জ বেদে সম্প্রদায়ের ভাসমান ঝুপড়ি ঘরে ঘরে চাল, ডাল, আলু, পিয়াজ, তেলসহ নিত্য প্রয়োজনীয় এসব খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয় বেদে পরিবারের হাতে। আর এসব খাদ্য সামগ্রী পেয়ে দারুণ খুশি বেদে পল্লীর ৮০টি পরিবার।  জেলা পুলিশ তাদের রেশন ও নিজেদের ব্যক্তিগত তহবিল থেকে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।

বিতরণ শেষে পুলিশ সুপার বলেন, আজকে আমরা যাদের সহায়তা করলাম, তারা প্রকৃতই খেটে খাওয়া মানুষ। দিন আনে, দিন খায়। করোনা সংকট মোকাবিলায় দেশ যখন থমকে আছে, অচল হয়ে আছে স্বাভাবিক জীবনযাত্রা। এই মুহূত্বে এইসব দুস্থ ও বিপন্ন মানুষদের পাশে আমাদের দাঁড়ানো উচিত।

এ সময় করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতামূলক কার্যক্রমও পরিচালনা করেন পুলিশ সুপার। জরুরী প্রয়োজনে বাজারে আগত লোকজনদের কমপক্ষে ৩ ফুট দূরত্বে থেকে জিনিসপত্র ক্রয়-বিক্রয় করা এবং বাধ্যতামূলকভাবে মুখে মাস্ক পরিধানের বিষয়ে উত্সাহিত করেন। জরুরী প্রয়োজন ছাড়া বাজার বা রাস্তাঘাটে ঘোরাফেরা না করে এলাকাবাসীকে নিজ নিজ ঘরে অবস্থানের অনুরোধ জানানো তিনি।

এছাড়া করোনা ভাইরাস সংক্রমণে সরকারী ছুটির কারণে স্থবির পরিস্থিতির সুযোগে কেউ যাতে কারোর উপর অন্যায়, অত্যাচার, চাঁদাবাজি করতে না পারে সেদিকে বিশেষ খেয়াল রাখতে এলাকাবাসীর প্রতি আহবান জানিয়ে পুলিশ সুপার আরো বলেন, মনে রাখতে হবে এক শ্রেণীর দুষ্টচক্র বিশেষ পরিস্থিতিতে বা যেকোন দুর্যোগকালীন সময়কে পুঁজি করে অসহায় মানুষকে আরো অসহায় অবস্থায় নিয়ে যেতে পারে। সে জন্য সকলকে সজাগ থাকতে হবে।

তিনি আরো বলেন, আমরা সংক্রমণের তৃতীয় ধাপে প্রায় পৌঁছে গিয়েছি। এখন দরকার সর্বাধিক সতর্কতা ও কোয়ারেন্টিন। প্রয়োজন সামাজিক দুরত্ব শতভাগ নিশ্চিতকরণ। তাই যতটা সম্ভব আমরা ঘরে থাকবো, নিজে সুস্থ থাকবো অন্যকেও সুস্থ রাখবো।

খাবার সামগ্রী বিতরণ শেষে পুলিশ সুপার কোতোয়ালী, ডিবি ও ট্রাফিক পুলিশের টিম নিয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। পুলিশ ভ্যান থেকে মাইকিং করে করোনা প্রতিরোধে সচেতনতা তৈরীতে নির্দিষ্ট নিয়ম মেনে চলার আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি হুমায়ন কবীর, অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পী, সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন, কোতোয়ালী ওসি মাহমুদুল ইসলাম, ওসি ডিবি শাহ কামাল আকন্দ, ট্রাফিক ইন্সপেক্টর সৈয়দ মাহবুবুর রহমান প্রমুখ।