Logo

শেখ হাসিনা পরিবেশবান্ধব বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন: এনামুল হক শামীম

অনিন্দ্য বাংলা
শনিবার, জুন ১২, ২০২১
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক: পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, আধুনিক ও বিজ্ঞানভিত্তিক বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্ণাঙ্গ আধুনিক ও বিজ্ঞানভিত্তিক উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে চলছেন। উন্নত সমৃদ্ধ বাংলাদেশের জন্য অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি তিনি দেশকে আধুনিক অবকাঠামো সমৃদ্ধ করে তুলছেন। তিনি বিশ্বের উন্নত দেশের সাথে তাল মিলিয়ে বাসযোগ্য পরিবেশবান্ধব বাংলাদেশ গড়ার লক্ষে ডেল্টাপ্লান ২১০০ প্রকল্প হাতে নিয়েছেন। এ মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে নদীমাতৃক দেশে নদীভাঙন ও পরিবেশ দূষণের সমস্যা থাকবে না।

শনিবার ময়মনসিংহ জেলার ভালুকায় বিভিন্ন নদী ও খাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম আরও বলেন, খিরু নদী, মেথুয়া নদী, লাইক্ষী নদী, বাঁকা খাল, চুল্লার খাল, রুপির খাল, বিলাইজুরি খাল সহ স্থানীয় নদী ও খালকে পরিবেশ দূষণের হাত থেকে রক্ষার জন্য ড্রেজিং-পুনঃখনন সহ যা যা করনীয় তাই করা হবে। এসব নদী ও খালকে পরিবেশ দূষণের হাত থেকে রক্ষায় ৬৪ জেলা প্রকল্পের আওতায় নেওয়া হয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে আর কোনো সমস্যা থাকবে না।

এসময় তাঁর সঙ্গে ছিলেন, স্থানীয় সংসদ সদস্য কাজিম উদ্দিন আহমেদ, মনিরা সুলতানা এমপি, পানি উন্নয়ন বোর্ডের তত্ত¡াবধায়ক প্রকৌশলী শাহজাহান সিরাজ, ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা খাতুন, ভালুকা উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম, ইউএনও সালমা খাতুন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, পৌর মেয়র ডা. মেজবাহউদ্দিন কাইয়ুম প্রমূখ।

পরে স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন উপমন্ত্রী এনামুল হক শামীম।