Logo

৮ বছর পর দুর্গাপুরের সাবেক এমপি জালাল তালুকদার হত্যার প্রতিবেদন

অনিন্দ্য বাংলা
বুধবার, নভেম্বর ১১, ২০২০
  • শেয়ার করুন

নেত্রকোনা প্রতিনিধি :  দীর্ঘ ৮ বছর পর গত মঙ্গলবার প্রকাশিত হয়েছে নেত্রকোনা দুর্গাপুরে সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদার হত্যাকান্ডের তদন্ত প্রতিবেদন ।  দুর্গাপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এ প্রতিবেদন প্রকাশ করেন।

আদালত সুত্রে জানা গেছে, দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদার হত্যার ব্যাপারে সরকারি বিভিন্ন গোয়েন্দা সংস্থা বিভিন্ন ধাপে প্রতিবেদন প্রকাশ করে। পরবর্তীতে প্রকাশিত প্রতিবেদন সম্পর্কে আপত্তি থাকায় তা বাতিল করা হয়। সর্বশেষ দুর্গাপুর সিনিয়র জুডিশিয়িাল ম্যাজিস্ট্রেট আদালত তদন্ত শেষে জালাল উদ্দিন তালুকদারের দ্বিতীয় স্ত্রী আয়েশা খাতুনকে দোষী স্যবাস্ত করে গতকাল মঙ্গলবার এ প্রতিবেদন প্রকাশ করেন।

প্রকাশিত প্রতিবেদনে সন্তোষ প্রকাশ করে মামলার বাদী মরহুম জালাল উদ্দিন তালুকদারের ছেলে শাহ্ কুতুব উদ্দিন তালুকদার রুয়েল দুর্গাপুর সদরের বাগিছাপাড়ায় নিজ বাসায় সংবাদ সম্মেলন করে বিষয়টি সাংবাদিকদের জানান। এ সময় সাবেক ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা হারুন অর রশীদ, আওয়ামী লীগ নেতা রহিত মিয়া, সুরুজ আলী, আবদুল খালেক, ফজলুল হক, আবদুল বারেক, মো. আল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদার গত ২০১২ সালের ২৫ সেপ্টেম্বও দুর্গাপুর উপজেলার বাগিছাপাড়ার বাসায় নিজ শয়ন কক্ষে পিস্তলের গুলিতে খুন হয়েছিলেন।